শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

সভাপতি বিবাহিত, সম্পাদক দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয়, আরো নানা কারণে বিলুপ্ত নেছারাবাদ উপজেলা ছাত্রলীগ

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১০:২৬ পিএম

সাংগঠনিক কার্যক্রমে নিষ্ক্রিয়তা,ছাত্রত্ব না থাকা সহ নানা কারণে নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে পিরোজপুর জেলা ছাত্রলীগ। রোববার পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিক এবং সাধারন সম্পাদক ইফতেখার মাহমুদ সজল এর স্বাক্ষরিত দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। কমিটি বিলুপ্ত ঘোষনার খবর ছড়িয়ে পড়া মাত্র রোববার সন্ধ্যায় আনন্দ মিছিল করেছে নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের দলে পদ প্রত্যাশি ছাত্র নেতারা।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ পিরোজপুর জেলা শাখার আওতাভুক্ত নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কার্যক্রম দীর্ঘদিন যাবৎ নিষ্ক্রিয়। সভাপতি বিবাহিত এবং উপজেলা
আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের পদ গ্রহন করেছেন। সাধারণ সম্পাদক ছাত্রলীগের কার্যক্রমে দীর্ঘদিন যাবৎ নিষ্ক্রিয়। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে, সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় অংশগ্রহন করার অনুরোধ করা হলেও নিষ্ক্রিয় রয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলনের প্রস্তুতি উপলক্ষে বর্ধিত সভায় অনুপস্থিত ছিলেন। উক্ত পরিস্থিতে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে পিরোজপুর জেলা ছাত্রলীগের বর্ধিত সভার সিদ্ধান্ত মোতাবেক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হইল।

এ ব্যাপারে জানতে চাইলে সদ্য বিলুপ্ত হওয়া নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও নেছারাবাদ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয় জানান, আমি বিবাহিত সে কারনে নাকি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। আমিতো লুকিয়ে বিয়ে করিনি। আমি সবাইকে বিয়ের দাওয়াত দিয়েছি। সবাই জানে আমি বিবাহিত। তাছাড়া, উপজেলার স্বরূপকাঠি পৌর ছাত্রলীগের কমিটির গুরুপ্তপূর্ন পদে দায়িত্বে থাকা দু'জন লোক বিবাহিত। পূনরায় উপজেলা ছাত্রলীগের কমিটি নিস্ক্রিয়তার ব্যাপারে জানতে চাইলে রনি দত্ত জয় আরো বলেন, উপজেলা ছাত্রলীগের কমিটি সর্বদাই চাঙ্গা। তাছাড়া, আমি অসুস্থতা জনিত কারনে পিরোজপুর ছাত্রলীগের সভায় যেতে পারিনি।

এ ব্যাপারে পিরোজপুর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত জানান, দীর্ঘ বছর যাবত নেছারাবাদ উপজেলা ছাত্রলীগে নিস্ক্রিয়তা সত্ত্বেও কমিটি আকড়ে ছিল সভাপতি। কমিটি আকড়ে থাকার ফলে, দলে নেতৃত্বের বিকাশ ঘটছিলনা। বিবাহিত, ছাত্রত্ব না থাকা, এক পদ থেকে আরেক পদে যোগদান, দলে নিস্ক্রিয়তা জনিত কারনে পিরোজপুর জেলা ছাত্রলীগ বর্ধিত সভায় নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

জানাযায়, ২০১৭ সালের ২২ জুলাই নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা হয়। সে কমিটিতে রনি দত্ত জয়- কে সভাপতি এবং ইমরান আহমেদ ইমু-কে সম্পাদক ঘোষণা করে এক বছরের জন্য ঘোষিত হয় নেছারাবাদ উপজেলা ছাত্রলীগ। অথচ, সেই কমিটির মেয়াদ পাচ বছর চার মাস এগার দিন অতিবাহিত হলেও আর আলোর মুখ দেখেনি নতুন কমিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন