সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

অসাম্প্রদায়িকতার বার্তা নিয়ে ৩শত কিলোমিটার হাঁটছেন বীর মুক্তিযোদ্ধা

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ৪:২৫ পিএম

বিজয়ের মাসে দেশের মানুষের কাছে অসাম্প্রদায়িকতার বার্তা ছড়িয়ে দিতে ৭০ বছর বয়সি বীর ‍মুক্তিযোদ্ধা বিমল পাল ৩ শত কিলোমিটার হাঁটছেন। মুক্তিযুদ্ধের গল্পের ফেরিওয়ালা হয়ে পথচারীদেরকে জানিয়ে দিচ্ছেন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস। ৬ ডিসেম্বর মঙ্গলবার ভোর ছয়টায় ময়মনসিংহের নান্দাইল উপজেলা থেকে পায়ে হেঁটে ঈশ্বরগঞ্জ উপজেলার ডাকবাংলোয় এসে সকাল ১০টায় যাত্রা বিরতি করেন। এসময় তার সাথে সৌজন্য সাক্ষাৎ ও ফুলেল শুভেচ্ছা জানান, ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন, পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার কমান্ডার, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান।

এর আগে গত ১ ডিসেম্বর বিকেলে ময়মনসিংহের সার্কিট হাউস মুজিব চত্বরে এ পদযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পরে ময়মনসিংহের টাউন হল থেকে যাত্রা শুরু করে ফুলবাড়িয়া, ভালুকা, ত্রিশাল, গফরগাঁও ও নান্দাইল হয়ে পায়ে হেঁটে ঈশ্বরগঞ্জ আসেন ৬ অক্টোবর মঙ্গলবার সকালে।

বীর মুক্তিযোদ্ধা বিমল পাল বলেন, মুক্তিযুদ্ধের চেতনা তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে এবং অসাম্প্রদায়িক দেশ গড়ার বার্তা নিয়ে এই পদযাত্রা শুরু করেছি। যত দিন বেঁচে থাকবো, প্রতি বছর এক কিলোমিটার করে বাড়িয়ে হাঁটবো। তিনি আরও বলেন, ব্যক্তি বিমল পাল হিসেবে নয়, আমি সব মুক্তিযোদ্ধার পক্ষ হয়ে হাঁটছি। আমি মনে করি, মুক্তিযুদ্ধের সময় যে অসাম্প্রদায়িকতার ডাক ছিল, সেটি এখনো পুরোপুরি প্রতিষ্ঠা পায়নি। এ কারণে আমি এই চেতনা ছড়িয়ে দিতে হাঁটতেই থাকব।


এবিষয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশের বার্তা ছড়িয়ে দিতে হাঁটছেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান। এতে বর্তমান প্রজন্মের কাছে ইতিবাচক বার্তা পৌঁছাবে। পাশাপাশি এটি তাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে উজ্জীবিত করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন