রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

ময়মনসিংহে বিএনপি নেতা লিটন আকন্দ’সহ গ্রেফতার ২

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৭:৩৫ পিএম

ময়মনসিংহে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এনামুল হক আকন্দ ওরফে লিটন আকন্দ(৪৮) সহ দুইজনকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে কোতয়াীল মডেল থানা পুলিশ। এর মধ্যে লিটন আকন্দের বিরুদ্ধে ৬টি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে বলে জানিয়েছেন কোতয়াীল মডেল থানার ভারপ্রাপপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ। গ্রেফতারকৃত অন্যজন হলেন- নগরীর ২৪ নং ওয়ার্ড বিএনপি নেতা বিল্লাল হোসেন। তার বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে ময়মনসিংহের চীফ জুডিশিয়াল আদালতের বিজ্ঞ বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার রাত দেড়টার দিকে নগরীর আমলাপাড়া এলাকা থেকে লিটন আকন্দ এবং ২৪ নং ওয়ার্ড এলাকা থেকে বিল্লাল হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

লিটন আকন্দ জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি, দক্ষিণ জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক, বর্তমানে দক্ষিণ জেলা কৃষকদলের আহবায়ক এবং মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক পদে দ্বায়িত্ব পালন করছেন।

কোতয়াীল মডেল থানার ভারপ্রাপপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, লিটন আকন্দের বিরুদ্ধে ৬টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। পরোয়ানার ভিত্তিতেই তাদের গ্রেফতার করা হয়।

এদিকে বিএনপির এই নেতাকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মহানগর বিএনপির আহবায়ক আহŸায়ক অধ্যাপক এ.কে.এম শফিকুল ইসলাম, যুগ্ন আহŸায়ক আবু ওহাব আকন্দ ও অধ্যাপক শেখ আমজাদ আলী।

এছাড়াও পৃথক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উত্তর জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম এনায়েত উল্লাহ কালাম, যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার করে চলমান আন্দোলনকে স্তব্ধ করার বৃথা চেষ্টা করছে বর্তমান ফাসিবাদী সরকার। অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তি দেওয়া হোক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন