শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

নাইটিংগেল মোড়ে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ, পুলিশের ধাওয়া : আটক ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১:১২ পিএম

রাজধানীর কাকরাইলে পুলিশের চেকপোস্টের সামনে বিক্ষোভ করেছেন বিএনপির নেতাকর্মীরা। আজ বৃহস্পতিবার দুপুরে কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে বিক্ষোভ করেন তারা।

এসময় তারা ১০ ডিসেম্বর সমাবেশ উপলক্ষে এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন। কিছুক্ষণ বিক্ষোভ করার পর পুলিশ তাদের ধাওয়া দেয় এব ২ জনকে আটক করা হয়।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এখান থেকে ফেরত পাঠান আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে নয়াপটলের দুই রাস্তায় নাইটিঙ্গেল ও ফকিরাপুল মোড়ে পুলিশের চেকপোস্ট বসিয়েছে। এ দুটি রাস্তা যান চলাচল ও জনসাধারণকে ব্যবহারের জন্য নিষেধ করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় অফিসের আশপাশে দোকান, মার্কেট, ব্যাংক এখনো বন্ধ দেখা যাচ্ছে। শুধু পরিচয়পত্র প্রদর্শনে পরীক্ষার্থী ও ব্যাংক কর্মকর্তাদের চলাচল শিথিল করা হয়েছে। এ ছাড়া কেন্দ্রীয় কার্যালয়ের আশেপাশে মোতায়েন করা হয়েছে অসংখ্য পুলিশ সদস্য।

এর আগে, গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে জড়ো হওয়া বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে রায়টকার দিয়ে মুহুর্মুহু টিয়ারশেল ও রাবার বুলেট ও গুলি নিক্ষেপ করে পুলিশ।

অন্যদিকে স্লোগান দিয়ে পাল্টা ইটপাটকেল ছুড়ে বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে নয়াপল্টন ও ফকিরাপুল মোড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের ছোড়া অসংখ্য টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেডে ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে দলীয় কার্যালয় ও এর আশপাশ এলাকা। এতে গুলিবিদ্ধ হয়ে একজন মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Alamin 8939329 ৮ ডিসেম্বর, ২০২২, ৪:০০ পিএম says : 0
এভাবে দেশ ও জাতি চলতে পারে না পুলিশ জনগনের বন্ধ নয় এরা কি পুলিশ লীক না জনতা লিক জাতি জানতে চায় আমরা চাই সুস্ত নিবাচন জে হয়
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন