বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

ক্ষমতা ভোগের বস্তু নয় : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১:৫৫ পিএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি জিয়াউর রহমানের উর্দি পরা পকেট থেকে বের হয়েছে। আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন না। মনে রাখা উচিত, আওয়ামী লীগ ভেসে আসেনি। আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সব সহযোগী সংগঠনের যৌথসভায় গণভবন থেকে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপিকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, অগ্নি সন্ত্রাসীদের আর ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। বিএনপির মুখে গণতন্ত্র মানায় না। জিয়াউর রহমান কারফিউতন্ত্র দিয়ে গেছে। আর খালেদা দিয়েছে দুর্নীতিতন্ত্র। বিএনপির দুই গুণ, দুর্নীতি আর মানুষ খুন।

সরকারপ্রধান বলেন, ক্ষমতা ভোগের বস্তু নয়। বিএনপি-জামায়াত থাকতে দেশের কোনো উন্নতি হয়নি। উন্নয়ন পোকার মতো খেয়েছে। উন্নয়ন করতে মানসিকতা থাকা দরকার। দিকদর্শন থাকা দরকার।

যৌথসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেনসহ সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগসহ সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোশনের মেয়র।

বৈঠকের শুরুতে দলের সাধারণ সম্পাদক কথা বলেন। তিনি বলেন, দেশে আগুন সন্ত্রাস শুরু করে দিয়েছে বিএনপি। দেশের মানুষ আতঙ্কে আছে। সমাবেশকে কেন্দ্র করে তারা মাঠে নামিয়েছে জঙ্গিদের। লাশ ফেলার দুরভিসন্ধি তারা গতকাল কার্যকর করেছে। তারা হামলা করেছে পুলিশের উপর।

এসময় মিডিয়ার সমালোচনা করে তিনি বলেন, পুলিশ রাস্তায় পড়ে ছিল, সেই ছবি মিডিয়া দেখায়নি। তারা বিআরটিসি বাস পুড়িয়েছে। সরকারি গাড়ি পুড়িয়ে ফেলবে, সেই ছবি দেখাবে না। এই দুর্ব্যবহার কেন করা হচ্ছে? মিডিয়ার একটি অংশ কেন একটি পক্ষ নিচ্ছে? এটা আমার অভিযোগ। কক্সবাজারে এত বড় সমাবেশ, মিডিয়া ঠিকভাবে দেখায়নি। মিডিয়ার কাছে আমরা প্রত্যাশা করি, তারা যা দেখবে তাই দেখাবে। আমরা সত্যকে তুলে ধরার আহ্বান জানাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, লন্ডন থেকে ফরমায়েশ আসে। মির্জা ফখরুল চাকরি রক্ষার জন্য তা করে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সব বিভাগ, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ডে সতর্ক অবস্থায় থাকবে।

এসময় রাস্তা বন্ধ করে সমাবেশ করতে দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, রাস্তা বন্ধ করে সমাবেশ আমরা করতে দেবো না। আগামীকাল ঢাকা মহানগর দক্ষিণের সমাবেশও মহানগর নাট্যমঞ্চে হবে। জনগণের ভোগান্তি হতে দেওয়া যাবে না।

কূটনীতিকদেরও সমালোচনা করেন তিনি। তিনি বলেন, আমাদের বিদেশি বন্ধুরা একতরফা কথা বলবে, এটা কূটনৈতিক শিষ্টাচার নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Kma Hoque ৮ ডিসেম্বর, ২০২২, ৩:১৬ পিএম says : 0
আপনাদের জনসমর্থন কত আছে এটা সাধারণ মানুষ জানে। এতোই যদি বুঝেন তাহলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটা সুষ্ঠু ভোট দিন
Total Reply(0)
Mahedi Mithel ৮ ডিসেম্বর, ২০২২, ২:৫২ পিএম says : 0
right
Total Reply(0)
Mahedi ৮ ডিসেম্বর, ২০২২, ২:৫৩ পিএম says : 0
তাহলে সুষ্ঠু নির্বাচন দিন
Total Reply(0)
Tutul ৮ ডিসেম্বর, ২০২২, ৩:০০ পিএম says : 0
এটা যদি মনে করেন তাহলে তত্ত্বাবধায়ক সরকারের ক্ষমতা ছেড়ে দেন। সাধারণ জনগণ জানে আপনারা কিভাবে ক্ষমতায় এসেছেন
Total Reply(0)
Kawsar Alom ৮ ডিসেম্বর, ২০২২, ৩:৩০ পিএম says : 0
আমরা সাধারণ জনগণ নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন ছাই,কোন ভোট চুরের অধিনে আমরা কোন নির্বাচন মানবনা,এটাই আমাদের সাফ কথা,
Total Reply(0)
Rahman ৮ ডিসেম্বর, ২০২২, ৩:৫৮ পিএম says : 0
জোর করে দখল করে রাখার নাম ক্ষমতা!
Total Reply(0)
Abdur Razzak Khan ৮ ডিসেম্বর, ২০২২, ৩:৫৭ পিএম says : 0
ক্ষমতা ভোগের বস্তুও নয় ,ক্ষমতা চিরস্থায়ীও নয় ! bসবারই নিয়মনীতি মেনে চলা উচিত ।
Total Reply(0)
সাগর খান ৮ ডিসেম্বর, ২০২২, ৫:১১ পিএম says : 0
ক্ষমতা লোট করে খাওয়ার বস্তু, ক্ষমতা পেশী শক্তির জোর দেখানোর বস্তু, কিন্তু ভোগের বস্তু নয়। বাহ .. বাহ
Total Reply(0)
GOLAM RABBI ৮ ডিসেম্বর, ২০২২, ৫:১৬ পিএম says : 0
****আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি জিয়াউর রহমানের উর্দি পরা পকেট থেকে বের হয়েছে।এটা কি সেনা বাহিনীদের প্রতি দুর্ব্যবহার নয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সব বিভাগ, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ডে সতর্ক অবস্থায় থাকবে এই অধিকার আপনাদেরকে কে দিয়েছে । তারা সাধারণ মানুষ কে প্রতিবাদ করার কারনে বলে রাষ্ট্রবিরোধী ** আমরা তাদের মানসিকতা থাকা ধর্মের প্রতি শ্রদ্ধাশীল না থাকার কারনে বলব ধর্ম বিরোধী । সরকারপ্রধান বলেন, ক্ষমতা ভোগের বস্তু নয়। তাহলে জোর করে ক্ষমতা দখলের নাট্যমঞ্চ - যার ধর্ম ও রাষ্ট্রবিরোধী, হত্যা ,সন্ত্রাসী, ভোগান্তি ,আপত্তি , চুরি ,ডাকাতি , হামলা ,মামলা ইত্যাদি বিষয় কোনও কথা কাজ করা যাবেনা ************** আজব **বিস্ময় হতে হয়
Total Reply(0)
ANWAR HOSSAIN ৮ ডিসেম্বর, ২০২২, ৫:১৮ পিএম says : 0
PLEASE REGINE AS SOON AS POSSIBLE
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন