শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

৫ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি গাজীপুরের তুলা গুদামের আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৫:২৫ পিএম | আপডেট : ৫:২৭ পিএম, ৮ ডিসেম্বর, ২০২২

গাজীপুরের শ্রীপুরের কেওয়া নতুন বাজার এলাকায় এস.বি.এস টেক্সটাইল মিলস লিমিটেডের তুলার গুদামে লাগা আগুন পাঁচ ঘন্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করছিল।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, এস.বি.এস টেক্সটাইল মিলস লিমিটেডের একটি কারখানার তুলার গুদামে বেলা সাড়ে ১১টায় আগুন লাগে। খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের তিনটি, জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি, কাপাসিয়া ফায়ার সার্ভিসের একটি ও ভালুকা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, এটি অনেক বড় তুলার গুদাম। এখানে কি পরিমাণ তুলা মজুদ ছিল তা নিশ্চিত নয়। গুদামে আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত ছড়িয়ে যায়। আমাদের সাতটি ইউনিট কাজ করছে। আগুন যাতে আর ছড়িয়ে না পড়ে সেই ব্যবস্থা করা হয়েছে। কারখানায় যে নীতি থাকা দরকার সেই ধরনের নীতি এখানে মানা হয়নি। এছাড়া কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় যে সরঞ্জামাদি আছে সেভাবে আমরা কারখানায় পর্যাপ্ত পরিমাণ পানি পাইনি। আমরা আশপাশের কারখানা থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। এছাড়া পাশের একটি পুকুর থেকেও পানি আনা হচ্ছে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন