শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সকলের মনের মনিকোঠায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে হবে : পরিবেশমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৭:৩৫ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সকলের মনের মনিকোঠায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে হবে। তিনি বলেন, যে মহান নেতার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না, যিনি স্বাধীনতার জন্য পাকিস্তানী বর্বর শাসনামলে ১৩ বছর কারাগারে কাটিয়েছেন, সেই জাতির পিতার অবদান আমাদের সকলের মননে ধারন করতে হবে।

মন্ত্রী বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করছেন।

শাহাব উদ্দিন আজ রাজধানীর নিজ সরকারী বাসভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে মৌলভীবাজারের জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরি উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শাহাব উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কর্নার সকলের মনে দাগ কাটতে পারবে। এ কর্নার থেকে শিক্ষার্থীরা জাতির পিতা ও বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

লাইব্রেরি উদ্বোধন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে বই পড়ার দিকে মনোযোগী করতে হবে। শিক্ষকমন্ডলীর মধ্যেও বই পড়ার অভ্যাস চালু করতে হবে। সকলকে বেশি বেশি করে লাইব্রেরিতে যেতে হবে।

এসময় লাইব্রেরীতে প্রয়োজনীয় সংখ্যক কম্পিউটার সরবরাহের ব্যবস্থা করবেন বলেও জানান মন্ত্রী।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, জুড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুক আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন