সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

রাজশাহীতে জেলা ও মহানগর বিএনপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৭:৪০ পিএম | আপডেট : ৮:২৯ পিএম, ৮ ডিসেম্বর, ২০২২

রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমবেশ অনুষ্ঠিত হয়। ঢাকার নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পল্লবী থানার ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মকবুল হোসেনকে পুলিশ গুলি করে হত্যার প্রতিবাদে এবং গ্রেফতারকৃত বিএনপির জাতীয় নেতৃবৃন্দসহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবীতে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সকল নেতাকর্মীরা নগরীর সোনাদিঘী মোড় হতে মিছিল বের করে মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ করেন। সেখানেই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা। উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান সদস্য এডভোকেট তোফাজ্জল হোসেন তপু, মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, জেলা বিএনপি’র সদস্য রোনুজ্জামান আলম, তোফায়েল হোসেন রাজু, জাকিরুল ইসলাম বিকুল।

আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র যুগ্ম আহŸায়ক ওয়ালিউল হক রানা, শফিকুল ইসলাম শাফিক, বজলুল হক মন্টু, মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফয়সাল সরকার ডিকো, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটনসহ নেতৃবৃন্দ।

এছাড়াও মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, জেলা মহিলা দলের সভাপতি এডভোকেট সামসাদ বেগম মিতালী, সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেন ও রাবি ছাত্রদলের আহবায়ক সুলতান আহম্মেদ রাহীসহ মহানগর, জেলার বিভিন্ন থানা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং সমর্থকগণ উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দ নয়াপল্টনের হামলা ও খুনের তীব্র নিন্দা প্রতিবাদ জানান। সেইসাথে দোষি পুলিশের শাস্তির দাবী করেন। তারা বলে হামলা, মামলা, খুন ও আটক যতই হোক ঢাকার গণসমাবেশ যথা সময়ে, যথাস্থানে হবে বলে উল্লেখ করেন তারা। সেইসাথে রাজশাহী থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী ঢাকার সমাবেশে যাবেন বলে ঘোষনা দেন। সেইসাথে আবারও তারা নয়া পল্টনের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অফিস অবরোধ থেকে মুক্ত করে দেয়ার দাবী জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন