বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপির গণসমাবেশ সফল করতে জামায়াতের আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ৬:৩৮ পিএম

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একইসঙ্গে দলটি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এবং আবিলম্বে তাদের মুক্তি দাবি করেছে। শুক্রবার গণমাধ্যেমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।
বর্তমানে পরিস্থিতিতে জামায়াতের অবস্থান তুলে ধরে বিবৃতিতে এ টি এম মা’ছুম বলেন, আমরা স্পষ্টভাষায় জানাতে চাই, গ্রেফতার, জুলুম-নির্যাতন, হুমকি-ধমকি ও উসকানিমূলক বক্তব্য পরিহার করতে হবে। গ্রেফতার সব বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের মুক্তি দিয়ে দেশে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনতে হবে। বিএনপি ঘোষিত ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল করতে দিতে হবে। অন্যথায় এর দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে।
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, সরকার বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা ও দলীয় কার্যালয় অবরুদ্ধ করে দমন পিড়নের সব মাত্রা ছাড়িয়ে গেছে। গভীর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে গ্রেফতার করে নিয়ে যায়। এটা অশনি সংকেত।
তিনি বলেন, সরকার সংবিধানস্বীকৃত জনগণের অধিকার বাস্তবায়নের পরিবর্তে হুমকি-ধমকি ও উসকানিমূলক যেসব ভাষায় বক্তব্য রাখছেন, তা নিন্দনীয়। এগুলো কোনো রাজনৈতিক ভাষা হতে পারে না। হাত ভেঙে দেওয়ার বক্তব্য দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দেওয়া ছাড়া আর কিছু নয়। দেশের জনগণ আজ স্বৈরাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। জনগণের এ ঐক্যকে কিছুতেই রুখে দেওয়া যাবে না। বিবৃতিতে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার একদফা দাবি আদায়ের আন্দোলনে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান জামায়াত সেক্রেটারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন