রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এডিজি মমতাজের জঙ্গি অর্থায়নের তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি

অবিলম্বে ৩৬ দফা দাবি মেনে নেয়ার আহ্বান পাউবো সিবিএ নেতৃবৃন্দের

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্মকর্তাদের অনিয়ম ও দুর্নীতির বিষয় তুলে ধরে সিবিএ নেতৃবৃন্দ বলেছেন, পাউবো এডিজি মমতাজের বিরুদ্ধে জঙ্গি অর্থায়নের অভিযোগ রয়েছে। খোদ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এটি তদন্তের নির্দেশ দেয়া হয়েছিল। সেই তদন্ত রিপোর্ট ধামাচাপা দেয়া হয়েছে। কেন দেয়া হয়েছে, কারা ধামাচাপা দিয়েছে, কী আছে ওই তদন্ত রিপোর্টে আমরা জানতে চাই। তারা বলেন, রিপোর্ট ধামাচাপা দেয়ার পেছনে মহাপরিচালকের ইন্ধন রয়েছে।
এ ছাড়াও খোদ মহাপরিচালক অনিয়মের মাধ্যমে নিজের পদোন্নতি নিজেই নিয়েছেন। আর আমাদের ন্যায্য দাবি-দাওয়া আটকে দেয়া হচ্ছে। তারা অনতিবিলম্বে তাদের দাবি-দাওয়া মেনে নেয়ার জন্য পাউবো কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
গতকাল (সোমবার) সকালে ওয়াপদা ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগের বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সংগঠনের সহ-সভাপতি নাসির উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ, বোরহান উদ্দিন খান, এমদাদ কবির ভূঁইয়া, মো: সিরাজুল হক, মো: নুরুল হক, মো: খোরশেদ আলম, মোল্লা আব্দুস সাত্তার, শহীদুল হক, মো: আবু তাহের প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জনবল কাঠামোতে সৃজিত তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদসমূহের অবনমিত বেতন গ্রেডসমূহ বাতিল করতে হবে। গাড়ি চালকদের ওভারটাইম বর্তমানে প্রাপ্তহারে বহাল রাখতে হবে। এ ছাড়াও চাকরিচ্যুত কর্মচারীদের চাকরিতে পুনর্বহাল, ওয়ার্কচার্জড ও আত্মীকৃত (চুক্তিভিত্তিক) কর্মচারীদের চাকরিতে প্রথম যোগদানের তারিখ থেকে নিয়মিতকরণ, পেনশন ও আনুতোষিকের জন্য প্রয়োজনীয় তহবিল ছাড়করণ, ড্রেজার ও এমই পরিদপ্তরের অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণ, প্রবিধিমালা ২০১৩ এর সকল অসঙ্গতি দূরীকরণ, গাড়িচালক ও বোর্ডের চতুর্থ শ্রেণির সকল পদের বিপরীতে আউট সোর্সিং নিয়োগের বিধান বাতিলসহ সিবিএ কর্তৃক পেশকৃত ৩৬ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়।
নেতৃবৃন্দ বলেন, জামায়াতপন্থী এডিজি বাকিকে দিয়ে মমতাদের জঙ্গিদের অর্থায়নের বিষয়টি তদন্ত করানো হয়েছে। ওই রিপোর্টে কী আছে আমরা জানতে চাই। মহাপরিচালক প্রসঙ্গে তারা বলেন, তিনি নিজে অনিয়ম করে পদোন্নতি নিয়েছেন। জনপ্রশাসন সচিব এই পদোন্নতিকে অনৈতিক ও বাজে দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করার পরও আপনি এই পদে বহাল রয়েছেন কী করেÑ এটা আমরা জানতে চাই। তারা বলেন, মহাপরিচালক সবসময় নীতি কথা বলেন। আমরা ইতোমধ্যেই আপনার সকল তথ্য সংগ্রহ করেছি। অবিলম্বে আমাদের ন্যায্য দাবি মেনে না নিলে আপনার সকল গোমর ফাঁস করে দেবো।
পাউবোর ড্রেজার ক্রয়ে অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরে নেতৃবৃন্দ বলেন, ড্রেজার ক্রয়ে আনন্দ গ্রুপ ও কর্ণফুলীর কাছ থেকে উৎকোচ নিয়ে নি¤œমানের ড্রেজারের মাল নেয়া হয়েছে। তারা বলেন, উচ্চপর্যায়ের তদন্ত কমিটি দিয়ে তদন্ত করালেই এসব দুর্নীতি বের হয়ে আসবে। সমাবেশ শেষে তারা বিভিন্ন সেøাগান দিয়ে  বিক্ষোভ মিছিল করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন