বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে ১৫ পদে ১৫ মনোনয়ন পত্র বিক্রি

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৭:১২ পিএম

বিভাগীয় শহর ময়মনসিংহের সর্বস্তরের পেশাদার সাংবাদিকদের সংগঠন ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির নির্বাচন ২০২৩ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। দীর্ঘ একযুগ পর এই সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ১১ নভেম্বর শুক্রবার সকাল ১১টায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির এক তলবী সভা হয়। সংগঠনের সিনিয়র সদস্য মোঃ আবুল কাশেমের সভাতিত্বে এই সভা হয়েছে।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির নির্বাচন ৭ জানুয়ারি এবং নির্বাচন পরিচালনার জন্য সিনিয়র সদস্য মোঃ আবুল কাশেমকে প্রধান নির্বাচন কমিশনার এবং আব্দুস সামাদ আজাদীকে সদস্য করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। সভায় আরো সিদ্ধান্ত হয়, ময়মনসিংহ রিপোর্টাস ইউনিটির বর্তমান কমিটির সকল প্রকার কার্যক্রম স্থগিত করে গঠিত নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন সম্পন্ন হবে। এ লক্ষে নির্বাচন কমিশনের মাধ্যমে আগামী ৩০ নভেম্বরের মধ্যে সংগঠনের ধার্যকৃত বকেয়া চাঁদা পরিশোধ করতে হবে।

সভায় বক্তব্য রাখেন রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য আতাউল করিম খোকন, বাবুল হোসেন, মীর গোলাম মোস্তফা, সাইফুল ইসলাম, শেখ মহিউদ্দিন আহাম্মদ, নিয়ামুল কবির সজল, শামসুল আলম খান, মতিউল আলম, অমিত রায়, সাহিদুল আলম খসরু, আমিনুল ইসলাম, বুলবুল আহমেদ, আব্দুস সামাদ আজাদী, সালাহ উদ্দিন বেলাল, মোঃ নজরুল ইসলাম, শরীফুজ্জামান টিটু, নজীব আশরাফ, শাহ আলম উজ্জল, নাজমুল হুদা মানিক, কামাল হোসেন প্রমূখ।

নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণ করে নির্বাচনী তফসিল ঘোষনা, চাদা আদায় সাপেক্ষে খসড়া ভোটার তালিকা প্রনয়ণ এবং চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেন। তফসিল অনুসারে ৭ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ, মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন ১১ ডিসেম্বর বিকাল ৫ টা, মনোনয়নপত্র বাছাই ও খসড়া প্রার্থী তালিকা প্রকাশ ১২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ১৩ ডিসেম্বর, চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ১৪ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন শনিবার ১০ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনার মোঃ আবুল কাশেম জানান, এ পর্যন্ত ১৫টি পদের বিপরীতে ১৫টি মনোনয়নপত্র ফরম বিক্রি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন