রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চিকিৎসকের অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহতের নবজাতক বাচ্চাটি কিছুটা সুস্থ রয়েছে। গত শনিবার রাতে আশুলিয়ার বাইপাইল এলাকায় হ্যাপি জেনারেল হাসপাতালে এই ঘটনার পর চিকিৎসকরা পালিয়ে যায়। পরে নিহতের স্বজনরা হাসপাতালের সামনে বিক্ষোভ দেখাতে থাকে। নিহত মাহমুদা বেগম আশুলিয়ার মধ্য ঘোষবাগ এলাকার আব্দুল বাছেদের স্ত্রী। নিহতের স্বামী আব্দুল বাছেদ জানান, তার স্ত্রীর প্রসব ব্যথা উঠলে বাসা থেকে অটোরিকশা করে গত শনিবার সন্ধ্যায় বগাবাড়ি এলাকার হ্যাপি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পরে তাকে ভর্তি করা হয় এবং অপারেশন করা হয়। অপারেশনে তার একটি সন্তান হয়। কিন্তু হাসপাতালের চিকিৎসক ও নার্সদের অবহেলার কারণে তার স্ত্রী মারা যায় বলে অভিযোগ করেন তিনি।
এদিকে, ওই প্রসূতি মারা গেলে তরিঘরি করে হাসপাতাল কর্তৃপক্ষ তার অবস্থা সঙ্কটাপন্ন দেখিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করে। কিন্তু লাশ অ্যাম্বুলেন্সে রেখেই তার স্বামী হাসপাতালের সামনে হাসপাতাল কর্তৃপক্ষের বিচার দাবি জানিয়ে চিৎকার করতে থাকে। ঘটনার পর হ্যাপি জেনারেল হাসপাতালে কর্তৃপক্ষ পালিয়ে যায়। তবে মুঠফোনে লেবু নামে এক ব্যক্তি নিজেকে হাসপাতালের ব্যবস্থাপক পরিচয় দিয়ে বলেন, ভুল চিকিৎসা কিংবা অবহেলার কারণে ওই রোগী মারা যায়নি। সিজারের সময় তার স্ট্রোক হয়েছিল।
অপরদিকে, সাভারের তেঁতুলঝোড়া মোড়ে অবস্থিত স্টান্ডার্ড হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় এক নবজাতের মৃত্যুর অভিযোগ পাওয়া যায়। এর দুই সপ্তাহ আগেও ওই হাসপাতালে ভুল চিকিৎসায় আরেক জন ব্যক্তির মৃত্যু হয়। চিকিৎসার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়ে ভুল চিকিৎসা দেওয়ার অভিযোগে হাসপাতালটির মালিকের কঠোর শাস্তি দাবি করেছেন স্থানীয়রা।
এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সায়েমুল হুদা জানান, ভুল চিকিৎসায় কিংবা চিকিৎসকের অবহেলায় রোগী মারা যাওয়ার লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে হাসপাতালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন