বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশ সব ধরনের আক্রমণ প্রতিহত করতে প্রস্তুত

ময়মনসিংহে আইজিপি

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা, উশৃঙ্খলতা এবং যে কোন ধরণের আক্রমণ প্রতিহত করার প্রস্তুতি পুলিশ সব সময় নিয়ে রাখে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। গতকাল দুপুরে ময়মনসিংহের ঐত্যিহাসিক সার্কিট হাউজ মাঠে আইজিপিকাপ ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেটলীগের উদ্ধোধন শেষে তিনি সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।
তিনি বলেন, আপনারা জানেন পুলিশ একটি পেশাদার বাহনী। আমরা দীর্ঘদিন যাবত সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছি এবং আগামী দিনেও যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের সক্ষমতা আছে। এবিষয়ে কোন সন্দেহ নেই। জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী জিরো টলারেন্সের যে নীতি গ্রহণ করেছেন, আমরা সেই নীতির আলোকে দৃঢ়ভাবে কাজ করে চলেছি। এক সময় দেখেছি দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চল ছিল সন্ত্রাসের জনপদ, দেশের ৬৩ জেলায় জঙ্গিদের আক্রমণ হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার জন্য তার ওপর আক্রমণ হয়েছে এবং হলি আর্টিজানের মত বড় ঘটনার সূত্রপাত হয়েছে। এখন দেখেন জঙ্গিদের কি অবস্থা? বলেও প্রশ্ন রাখেন আইজিপি।
তিনি আরও বলেন, আমরা সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। এই নিয়ন্ত্রণ আগামী দিনেও অব্যাহত থাকবে। দায়িত্ব পালনকালে দুস্কৃতিকারী আক্রমণাত্বক হয়ে উঠলে, পুলিশ তাদের প্রতিহত করবে। এসময় পুলিশের অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার হারুন অর রশিদ, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক (ডিসি) মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) মাসুম আহমেদ ভূঁঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম বাবুলসহ রাজনৈতিক ও প্রশাসনের ঊর্দ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের আয়োজনে ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেটলীগের উদ্ধোধনী ম্যাচে রেনেসা ক্লাব ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ক্লাবের খেলা অনুষ্ঠিত হয়। এই লীগের ১৩ টি দলের মধ্যে ৭৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন