বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গাজীপুর মহানগর বিএনপির আহবায়ক সোহরাব উদ্দিনের ইন্তেকাল

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৭:৩২ পিএম

গাজীপুর মহানগর বিএনপির আহবায়ক, দৈনিক আজকের জনতা পত্রিকার প্রকাশক ও সম্পাদক বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সোহরাব উদ্দিন ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। মঙ্গলবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন বলে জানিয়েছেন তাঁর ছেলে রায়হান আহমেদ হৃদয়।

তিনি জানান, গত ২০ নভেম্বর বিকেলে ঢাকায় বিএনপি’র দলীয় সভা শেষে একটি রেস্টুরেন্টে খেতে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে ঢাকায় সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে ওইদিনই রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ দিন ওই হাসপাতালের তিনি নিবির পরিচর্চাকেন্দ্রে (আইসিও) চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মোঃ সোহরাব উদ্দিন রয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দেশের শিল্প উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন। গাজীপুর মহানগর বিএনপি’র একজন সফল সংগঠক হিসেবে চলতি বছরের ৩১ আগস্ট মহানগর বিএনপি’র আহ্বায়কের দায়িত্ব দেয় কেন্দ্রীয় বিএনপি

তিনি কেন্দ্রীয় জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা (জাসাস)’র কেন্দ্রীয় কমিটির সাবেক সহ—সভাপতি, গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক আজকের জনতা’পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন সাংবাদিক সংগঠন, স্কুল, কলেজ ও মাদ্রাসায় অনুদান দেয়াসহ সামাজিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

বুধবার সকাল ১০টায় গাজীপুর এতিহাসিক রাজবাড়ি মাঠে জানাযা শেষে বিকালে তার গ্রামের বাড়ি ঢাকার নবাবগঞ্জে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ছেলে রায়হান আহমেদ হৃদয়।

তার মৃত্যুতে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার, গাজীপুর মহানগর বিএনপির সদস্য সচিব শওকত হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মঞ্জুরুল করিম রনি, জেলা বিএনপিসাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, সাবেক সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলসহ বিএনপির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন