সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে আসামি করে থানায় মামলা

উলিপুরে সহকারী ভূমি কর্মকর্তা লাঞ্ছিত

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সহকারী ভূমি কর্মকর্তাকে (ভারপ্রাপ্ত ) পিটিয়ে হাসপাতালে পাঠালেন ইউপি চেয়ারম্যান ও তার লোকজন। এ ঘটনায় চেয়ারম্যানসহ ৩ জনকে আসামি করে উলিপুর থানায় মামলা দায়ের করেছেন ওই কর্মকর্তা। ঘটনাটি ঘটেছে, গত সোমবার বিকেলে কুড়িগ্রামের উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন ভূমি অফিসে।
জানা গেছে , গতকাল সোমবার বিকেল ৩টার সময় উপজেলার থেতরাই ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান ও তার শ্যালক শাহ আলমসহ থেতরাই ভূমি অফিস যান। তার শ্যালক ৮ শতক জমি খারিজ ও খাজনার বিষয়ে অন্যায় আবদার করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যান ও তার শ্যালক সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিনকে গালিগালাজ ও বেধড়ক মারপিট করে ৩৩ হাজার ৩১০ টাকা ছিনিয়ে নেন এবং প্রাণনাশের হুমকি প্রদান করেন।
পরে উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে। এ খবর পেয়ে উপজলা সহকারী কমিশনার (ভুমি) কাজী মাহমুদুর রহমান ঘটনাস্থলে যান এবং আহত কর্মকর্তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
সহকারী ভূমি কর্মকর্তা জসিম উদ্দিন বাদি হয়ে রাতে উলিপুর থানায় চেয়ারম্যান আতাউর রহমান,শাহ আলম ও অজ্ঞাত নামা ১ জনকে আসামী করে মামলা দায়ের করেন।
ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের বলেন, আমার শ্যালকের ৮ শতক জমির খারিজ ও খাজনা নিতে ৬ মাস ধরে হয়রানি করছেন ও জমি খাজনা খারিজ করতে ১৪ হাজার টাকা অনৈতিকভাবে দাবি করেন। বিষয়টি নিয়ে আমি কথা বলতে গেলে আমার শ্যালকের সাথে ওই কর্মকর্তার কথাকাটি ও মারামারি লাগে। তবে আমি তাকে মারিনি শুধু গালি-গালাজ করছি।
উপজলা সহকারী কমিশনার কাজী মাহমুদুর রহমান জানান, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং উপস্থিত মানুষজনের কাছে ঘটনা শুনি। পরে আহত সহকারী ভূমি কর্মকর্তাকে নিয়ে এসে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করি। উলিপুর থানার ওসি শেখ আশরাফুজ্জামানের সাথে কথা হলে মামলার বিষয়টি নিশ্চিত করেন,আসামি গ্রেফতার হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন,এখনো গ্রেফতার হয়নি গ্রেফতার অভিযান চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন