বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে শামসুল আলম খান সভাপতি, বুলবুল সম্পাদক নির্বাচিত

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৬:১৭ পিএম

আলহাজ মো: শামসুল আলম খান এবং বুলবুল আহমেদ


ময়মনসিংহ রিপোটার্স ইউনিটির নির্বাচনে সভাপতি পদে আলহাজ মো: শামসুল আলম খান, সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ এবং কোষাধ্যক্ষ পদে নজীব আশরাফ’সহ ১৩টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুর ২টায় সংশ্লিষ্ট প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক আবুল কাশেম এই ফলাফল ঘোষনা করেন।

তিনি জানান, রিপোর্টার্স ইউনিটির কার্য-নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নিবার্চনে ১৫টি পদে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে মনোনয়নপত্র জমা হয়। এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৩টি মনোনয়ন বৈধ হিসেবে গণ্য হয়। কিন্তু নির্বাচনের ১৫টি পদের বিপরীতে আর কোন প্রার্থী না থাকায় নির্বাচনী তফসিল মোতাবেক বিনা প্রতিদ্বন্ধিতায় তাদের নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

নির্বাচিত হলেন- সভাপতি পদে আলহাজ্ব মো: শামসুল আলম খান (দৈনিক ইনকিলাব), সহ-সভাপতি মতিউল আলম (মানবজমিন), সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ (সংবাদ প্রতিদিন), যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম (আমাদের সময়), কোষাধ্যক্ষ নজীব আশরাফ (দৈনিক করতোয়া), সাংগঠনিক সম্পাদক নাজমুল হুদা মানিক (দৈনিক গণকন্ঠ), প্রশিক্ষণ ও গবেষনা সম্পাদক জাকারিয়া তারেক (দেশের কন্ঠ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সালাহ উদ্দিন বেলাল (ফাইন্সিয়াল এক্সপ্রেস), প্রচার ও প্রকাশনা সম্পাদ হারুন অর রশিদ (সমকাল), দপ্তর সম্পাদক এম.এ মোতালেব (খবরপত্র), কার্য নির্বাহী পরিষদের সদস্য পদে শেখ মহিউদ্দিন আহাম্মেদ (ইত্তেফাক ও চ্যানেল আই), আবদুল হাফিজ (আমাদের অর্থনীতি) ও মোশাররফ হোসেন জুয়েল (দেশ জনতা)।

এই নির্বাচন কমিশনে সহকারী কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক আ: সামাদ আজাদী।

জানা যায়, দীর্ঘ এক যুগ পর সিনিয়র সদস্য আবুল কাশেমের আহবানে গত ১১ নভেম্বর ময়মনসিংহ প্রেসক্লাবে রিপোর্টার্স ইউনিটির এক জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সর্বসম্মতিক্রমে সিনিয়র সাংবাদিক আবুল কাশেমকে প্রধান নির্বাচন কমিশনার করে দুই সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। এরপর ৩০ নভেম্বরের মধ্যে বার্ষিক সদস্য চাঁদা পরিশোধ করে ভোটার তালিকায় অর্ন্তভুক্ত হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন