শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রেলপথকে যুগোপযোগী ও আধুনিকায়ণের কাজ চলমান রয়েছে

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ৮:৫৩ পিএম

রেলপথকে যুগোপযোগী এবং আধুনিকায়ণের কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে রেলপথ উন্নয়নের কাজ। আগামী বছরের জুনের মধ্যে চিলাহাটি-মংলা রেলপথ ব্যবহারের উপযোগী করা হবে। এর ফলে চিলাহাটি থেকে মংলা পর্যন্ত যাত্রী ও পণ্য পরিবহনে ভারত, নেপাল ছাড়াও ভুটান এই পথ ব্যবহার করতে পারবে।

এছাড়াও চিলাহাটিতে আন্তর্জাতিক মানের একটি রেলস্টেশন তৈরিতে প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। যা দ্রুত দৃশ্যমান হবে। তিনি আরো বলেন, জুন মাসের মধ্যে চিলাহাটি হতে ঢাকা দিবাকালীন একটি আন্তঃনগর ট্রেন চালু করা হবে।

রবিবার দুপুরে ১৪ কোটি টাকা ব্যয়ে নীলফামারী জেলার ডোমারের চিলাহাটি রেল স্টেশনের উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে উক্ত কথাগুলো বলেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি। এর আগে চিলাহাটি রেল স্টেশনের আইকনিক ভবন, লুপলাইন স্থাপনে জমি অধিগ্রহণ এলাকা পরিদর্শন শেষে স্থানীয় জমির মালিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

এসময় নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, চিলাহাটি-হলদীবাড়ি রেলপথ স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী আব্দুর রহিম, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ইউএনও (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস হ্যাপি, সহকারী পুলিশ সুপার (ডোমার সার্কেল) আলী মোহাম্মদ আব্দুল্লাহ, ওসি মাহমুদ উন নবী ছাড়াও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন