বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খেলাকে কেন্দ্র করে আম্পায়ারের উপর হামলা রাবি শিক্ষার্থীদের

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৭:১৫ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে স্ট্যাম্প দিয়ে আম্পায়ারের উপর হামলার অভিযোগ উঠেছে গণিত বিভাগের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে। সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স ও গনিত বিভাগের মধ্যকার ফাইনাল ম্যাচে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স ও গনিত বিভাগের মধ্যে আন্তঃবিভাগ ক্রিকেট ফাইনাল ম্যাচ চলছিল। দ্বিতীয় ইনিংসের খেলায় গনিত বিভাগ ব্যাটিং করার সময় রান আউটকে কেন্দ্র করে আম্পায়ারের সাথে গনিত বিভাগের শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। পরে আম্পায়ারের সিদ্ধান্তকে মেনে নিয়ে উভয়দল খেলা শেষ করেন। এদিকে খেলা শেষ হওয়া মাত্র পূর্বের জের ধরে ম্যাথমেটিক্স বিভাগের কয়েকজন শিক্ষার্থী অ্যাম্পায়ারকে স্টাম্প দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকে। পরে তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য পাঠানো হয়।

ফিজিকাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স বিভাগের শিক্ষার্থী শামিন বলেন, আমরা খেলায় জেতার পরে আনন্দ করছিলাম। হঠাৎ ম্যাথমেটিক্সের কয়েকজন ছেলে দৌঁড়ে এসে অ্যাম্পায়ারকে স্টাম্প দিয়ে পিটানো শুরু করে।

এ বিষয়ে গনিত বিভাগের একাধিক শিক্ষার্থীদের সাথে কথা বলতে চাইলে তারা কথা বলতে অস্বীকৃতি জানায়।

গনিত বিভাগের সভাপতি অধ্যাপক নাসিমা আক্তার বলেন, আমাদের শিক্ষকরা খেলার সময় মাঠেই ছিলেন। সবকিছু বুঝে ওঠার আগেই কিছু শিক্ষার্থী এমন ঘটনা ঘটিয়েছে। গণিত বিভাগের জন্য এটা খুবই দুঃখজনক।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক এম. হুমায়ন কবীর বলেন, আজকের এই ঘটনা আমাদের আনন্দঘন মুহুর্তকে কলুষিত করেছে। এটা আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই লজ্জাজনক। ক্যাম্পাসে এমন ঘটনা বরদাস্ত করা হবে না। অপরাধীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চত না করা পর্যন্ত পুরস্কার বিতরণী স্থগিত থাকবে বলে জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন