বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উদ্বোধনের ১ সপ্তাহের মধ্যে চলাচলের অযোগ্য কুষ্টিয়ায় রাস্তা

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

রাস্তা উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে চলাচলের অযোগ্য। এলকাবাসীর দাবি মেম্বার এবং চেয়াম্যানের দুর্নীতির কারণেই নব নির্মিত রাস্তার এমন করুন দশা ।
কুষ্টিয়া সদরের ৮ নং পাটিকাবাড়ী ইউনিয়ন পরিষদের দুই নম্বর ওয়ার্ডে এলজিএসপি’র কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে । ডাবিরা ভিটা হকের বাড়ী থেকে মান্নতের বাড়ী অভিমুখে ১০৬ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থ বিশিষ্ট সিসি ঢালাই রাস্তার জন্য ২০২২-২০২৩ অর্থ বছরের এলজিএসপি-৩ (বিজিবি) প্রকল্পের অধীনে বরাদ্দ দেওয়া হয় ১ লাখ ৫০০ হাজার ৫৫১ টাকায় ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গত সপ্তাহে পাটিকাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ রেজভি উজ্জামান কানু রাস্তাটি উদ্ভোধন করেন। রাস্তাটি উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে ভেঙে গেছে।সিসি ঢালাই এ কোন রড ব্যবহার করা হয়নি। উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে রাস্তাটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে । যা নিয়ে এলাকাবাসীর মধ্যে চলছে ক্ষোভ ।
এই বিষয়ে একাধিক এলাকাবাসী জানান, দীর্ঘ প্রতীক্ষার পর এই রাস্তাটির নির্মাণ কাজ শেষ হয়েছে। কিন্তু রাস্তা নির্মানে চেয়ারম্যান শেখ রেজভি উজ্জামান কানু এবং মেম্বার মো. হাবিবুর রহমান বকুলের অনিয়মের কারণে এক সপ্তাহ যেতে না যেতেই রাস্তাটি ভেঙে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
এলাকাবাসী আরো জানান, রাস্তাটির সিসি ঢালাইয়ে কোর রড ব্যবহার করা হয়নি। মেম্বার হাবিবুর রহমান বকুল রাস্তার কাজে জন্য ক্রয়কৃত সিমেন্ট রাস্তার কাজে ব্যবহার না করে নিজের ব্যক্তিগত কাজ করার উদ্দেশ্যে নিজ বাড়িতে নিয়ে গেছেন।
এই বিষয়ে জানতে চাইলে পাটিকাবাড়ী ইউনিয়ের দুই নং ওয়ার্ডের মেম্বার হাবিবুর রহমান বকুল বলেন, রাস্তা করার দুই দিনও তারা (এলাকাবাসী) শুকাতে দেইনি। নিষেধ করলেও এলাকাবসী কথা শোনেনি। বাঁশ বেঁধে দিয়েও কাজ হয়নি। তারপরও আমি ডেকে তাদের বলে দিয়েছি, আমার সিমেন্ট মিমেন্ট সবই আছে, দুইটা তিনটা লেবার নিয়ে আমি কাজটা পুনরায় আবার ঠিক করে দিবো।
সিসি ঢালাইয়ে রড ব্যবহার করা হয়েছে কিনা জানতে চাইলে মেম্বার হাবিবুর রহমান বকুল বলেন, এটা জনগণের টাকা নাকি সরকারি টাকা, এরকম কোন লিখিত আছ নাকি দেখোতো।
সিসি ঢালাই, খালি তোমরা শুনি ফোন দি এসব কতা বলা কন পাইচু?
রাস্তার কাজের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান শেখ রেজভি উজ্জামান কানু বলেন, আমার জানা নাই ঐটা কি অবস্থায় আছে। আমি নিজে গিয়ে দেখবো কি অবস্থায় আছে।
এ বিষয়ে কুষ্টিয়া সদরের নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস বলেন, বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে দেখছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন