রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের সাথে সম্পর্ক চমৎকার : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ৯:৫৪ এএম

ভারতের সাথে সুসম্পর্ক আছে; যুক্তরাষ্ট্রের সাথেও সম্পর্ক উন্নত হচ্ছে। ২২ তম জাতীয় সম্মেলন সামনে রেখে গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নিজের দুই মেয়াদে দল সাংগঠনিকভাবে সফল বলেও দাবি করেছেন তিনি।

এবারের আওয়ামী লীগের সম্মেলনের ঠিক আগ মুহূর্তে কয়েকটি গণমাধ্যমের মুখোমুখি হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। খোলামেলা নানা কথায় উঠে আসে সম্মেলনের প্রস্তুতি, তৃণমূলে সংগঠনের অবস্থাসহ সার্বিক বিষয়।

ওবায়দুল কাদের জানান, তার চলতি মেয়াদে ৭৫ শতাংশ কমিটি হয়েছে। আর দলের ২২তম সম্মেলন সাদামাটা হলেও স্মরণকালের রেকর্ড উপস্থিতি হবে ২৪ ডিসেম্বর।

তৃতীয় মেয়াদে আবারও সাধারণ সম্পাদকের দায়িত্ব পাচ্ছেন কিনা এমন প্রশ্নের কৌশলী উত্তর দেন ওবায়দুল কাদের। বর্তমান কমিটির নেতৃত্বে সবাইকে সফল দাবি করে তিনি বলেন, কিছু নতুন মুখের পাশাপাশি নেতৃত্বে কিছুটা রদবদল হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমার ওপর দায়িত্ব মানে প্রধানমন্ত্রীর আমানত, যা রক্ষা করা আমার পবিত্র দায়িত্ব। এবারের কমিটি সাংগঠনিক তৎপরতায় স্মরণকালের সবচেয়ে সফল কমিটি। বর্তমান কমিটি থেকে কাকে বাদ দেয়া যায়? এটা চিন্তার বিষয়। হয়তো নতুন কেউ আসবে, এটা অল্প। একটু এদিক-সেদিকও হবে।

ভারতের সাথে আওয়ামী লীগ ও সরকারের সুসম্পর্ক আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তা বিভিন্ন কথা বললেও মার্কিন সরকারের সাথে সম্পর্কের উন্নয়ন হচ্ছে।

মার্কিন রাষ্ট্রদূতের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, হয়তো নিজের রোল প্লে করছেন। কারও প্রতি কোনো কারণে বায়াসড হচ্ছেন। কিন্তু যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্কের উন্নতি হচ্ছে।

জাতীয় সম্মেলন থেকে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ এর ঘোষণা দেবেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে নিয়ে রেইনবো জাতি হয় না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন