বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উৎপাদনে দক্ষতায় সম্মাননা পেল ইস্টার্ণ রিফাইনারী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

এলপিজি উৎপাদনে সক্ষমতা ৪০ শতাংশ বৃদ্ধি করায় সম্মাননা সনদ পেল রাষ্ট্রায়াত্ত তেল শোধনাগার ইস্টার্ণ রিফাইনারি লিমিটেড (ইআরএল)। দেশে ক্রমবর্ধমান এলপিজির চাহিদা পূরণ এবং বিশ^ব্যাপী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় উৎপাদন সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয় ইআরএল। তাতে অভুতপূর্ব সাফল্য আসে।

এ মাইলফলক অর্জনের স্বীকৃতিস্বরূপ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ গত মঙ্গলবার ইআরএলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. লোকমানের হাতে সম্মাননা স্মারক ও সম্মাননা সনদ তুলে দেন। এ সময় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন, বিপিসির চেয়ারম্যান (সচিব) এ বি এম আজাদ, পেট্রোবাংলার চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্মাননা প্রাপ্তির প্রতিক্রিয়ায় প্রকৌশলী মো.লোকমান বলেন, মন্ত্রণালয় ও বিপিসির সর্বোত্তম ব্যবস্থাপনা, সঠিক নির্দেশনা, নিবিড় তদারকি এবং সকলের আন্তরিক সহযোগিতায় এ সাফল্য এসেছে। প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা সর্বোচ্চ প্রদর্শন করে এলপিজির উৎপাদন সক্ষমতা প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি করতে সক্ষম হয়েছে। তিনি এজন্য মহান আল্লাহর শোকরিয়া জ্ঞাপন এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন