বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লালপুর ও বাগাতিপাড়ায় তিন ভেজাল গুড় কারখানা মালিকের জরিমানা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৬:৫০ পিএম

র‌্যাব-৫ সিপিসি-২ এর সহযোগিতায় ভেজাল গুড় তৈরীর অপরাধে নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলার তিন কারখানা মালিককে ১লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রবিবার (২৫ ডিসেম্বর) দিনব্যাপী ভেজাল বিরোধী এই অভিযান পরিচালনা করে লালপুর উপজেলায় দুইটি প্রতিষ্ঠানে ১লক্ষ ২০ হাজার ও বাগাতিপাড়া উপজেলায় একটি কারখানায় ৭০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান তানভীর।

মোঃ মেহেদী হাসান তানভীর জানান, নাটোর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানের অংশ হিসেবে নাটোরের লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় সাগর গুড় ভান্ডারের স্বত্বাধিকারী মো: সাগর হোসেনকে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৪২ ধারায় ৫০ হাজার টাকা, একই উপজেলার মোহরকয়া এলাকার মহাসিন গুড় ভান্ডারের স্বত্বাধিকারী মহাসিনকে একই অপরাধে ৭০ হাজার টাকা ও বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর বাজার এলাকার সেলিম গুড় ভান্ডারের স্বত্বাধিকারী আনোয়ারকে একই ধারার অপরাধে ৭০ হাজার টাকাসহ এই তিন প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযানকালে এসব প্রতিষ্ঠান থেকে জব্দকৃত ৪হাজার ৫০০ কেজি ভেজাল গুড়,৭হাজার ৬০০ লিটার সিরাপ, ৭ কেজি হাইড্রোজ,২০ কেজি ফিটকিরি, ৩০ কেজি চুন ও ৩ লিটার টেক্সটাইল রং ধ্বংস করা হয়। এছাড়া ১০০ বস্তা জব্দকৃত চিনি বাজারে বিক্রির নির্দেশ প্রদান করা হয়। একই সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কতৃপক্ষ সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান তানভীর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন