বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রচার-প্রচারণা শেষ: ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ১১:৪৬ পিএম

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে রংপুর সিটি করপোরেশন এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রোববার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

তিনি জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আজ রাত ১২টা থেকে সকল ধরনের নির্বাচনী প্রচার প্রচারণা বন্ধ হবে। এছাড়া আজ রাত ১২ টার পর থেকে আগামী ২৭ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত রসিক এলাকায় মোটরসাইকেল, ইঞ্জিনচালিত ইজিবাইকসহ ব্যক্তিগত প্রাইভেট কার (নির্বাচনী কাজে ব্যবহৃত যানবাহন ব্যতীত) সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রে ক্লোজ সার্কিট ক্যামেরা থাকবে। ইভিএমে ভোটদানের ক্ষেত্রে ভোটারদের জন্য ইতোমধ্যে সকল ওয়ার্ডে মকভোটিংসহ জনসচেতনতামূলক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। মোট ২২৯ টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৬ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে প্রয়োজনের তুলনায় অধিক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

প্রতিটি ভোট কেন্দ্রে অস্ত্রসহ পুলিশ ও বিজিবি মোতায়েন থাকবে। অস্ত্র ছাড়াও পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরাও সার্বক্ষণিক কেন্দ্রে অবস্থান করবে। পূরো রসিক এলাকায় ১১ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। আর টহল টিমের পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক নিয়োজিত থাকবেন।

রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, ভোটারগণ যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এর জন্য সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। ভোটার ছাড়া অন্য কেউ ভোট কক্ষের গোপন বুথে প্রবেশ করতে পারবেনা। প্রবেশ করলেই সিসি ক্যামেরায় ধরা পড়বে এবং তার বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৯ জন প্রার্র্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। নির্বাচনে ২ লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন