বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলার মেঘনা নদীতে দুই জাহাজের সংঘর্ষে তৈলের জাহাজ ডুবি

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৫:৩১ পিএম

। ভোলার মেঘনা নদীতে সাগর নন্দী ২ নামের এক জাহাজ অন্য জাহাজের সংঘর্ষে প্রায় ১১ লাখ লিটার তেলসহ ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল ভোর রাতে ইলিশা মেঘনা নদীতে এই ঘটনা ঘটে। এদিকে ডুবন্ত জাহাজের তেল লুটপাট করে নিয়ে গেছে বিভিন্ন জেলে ও তেল ব্যবসায়ীরা। ইলিশা, রাজাপুরের বিভিন্ন ব্যবসায়ীরা এই হরিলুটের তেল অল্প দামে ক্রয় করেছে বলে জানা গেছে।এই ঘটনার খবর শুনে ইলিশার নৌ থানার পুলিশ ১ হাজার লিটার তেলসহ ৭জন কে আটক করেছে।
সাগর নন্দী-২ এর মাষ্টার মাকছুদুর রহমান জানান, রবিবার ভোর রাতে কুয়াশার কারনে একটি জাহাজ হঠাৎ লঙ্গর করে অপর দিক থেকে আশা সাগর নন্দী না দেখে ধাক্কা দেই এতে দূর্ঘটনা ঘটে। চট্টগ্রাম থেকে আশা চাঁদপুর গ্রামী জাহাজে প্রায় ১১ লাখ লিটার তেল ছিলো এতে প্রায় ১১ কোটি টাকার ক্ষতি হতে পারে বলেও জানিয়েছে ওই মাষ্টার।
ইলিশা মাছ ঘাটের ব্যবসায়ী ভুট্ট বেপারী জানান, পুলিশের সামনে দিয়ে মানুষ তেল তুলে নিয়ে গেছে, যে ভাবে পারছে সে ভাবেই নিয়েছে কিন্তু পুলিশ আটক করেছে কিছু সাধারণ জেলেদের।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ তেলের হরিলুট হইছে, কারো সর্বনাশ কারো পৌষ মাসের মত ঘটনা ঘটছে। নৌ পুলিশের কথিত কয়েকজন মাঝিও হরিলুটের মত তেল নিয়েছে। এ বিষয়ে নৌ-পুলিশের এসআই করিম জানান, আমরা খবর পেয়ে নদী থেকে ৭ জনকে আটক করেছি এবং ৫ ব্যারাল তেল জব্দ করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন