শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফতুল্লায় শীর্ষ জঙ্গি নেতা মামুন গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৭:৩৭ পিএম

নারায়ণগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক শীর্ষনেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। র‌্যাবের দাবি গ্রেপ্তার জঙ্গি সংগঠনটির ‘মিডিয়া সচিব (সাধারণ সম্পাদক)’। তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক। গ্রেপ্তারকৃত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরে শীর্ষনেতার নাম হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুন। তিনি কুমিল্লা জেলার লালমাই থানার মৃত আব্দুল আজিজের ছেলে।

র‌্যাব জানায়, ২০২০ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জের ফতুল্লা থানার সাইনবোর্ডের হকারর্স মার্কেট এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরর মিডিয়া সচিব (সাধারন সম্পাদক) ও শীর্ষ পর্যায়ের জঙ্গি নেতা হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুনের নেতৃত্বে হিযবুত তাহরীর সাংগঠনিক দল ছদ্মবেশ ও বিভিন্ন ধরনের কলাকৌশল অবলম্বন করে নাশকতামূলক কর্মকান্ড ও গুরুতর ধর্তব্য অপরাধ সংঘটিত করার জন্য গোপন বৈঠকে মিলিত হলে র‌্যাব-১১ একটি চৌকস দল অভিযান চালায়। অভিযানে কয়েকজন জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও কয়েকজন কৌশলে পালিয়ে যায়।

এ ঘটনায় ২০২০ সালের ৭ মার্চ নারায়নগঞ্জের ফতুল্লা মডেল একটি মামলা করা হয়। ফতুল্লা মডেল থানার মামলা নম্বর-২০। পরে এই মামলার এজাহার নামের পাঁচ নম্বর পলাতক ও অভিযোগপত্রে ছয় নম্বর পলাতক আসামি হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুন‘কে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-২ এর একটি দল আসামি গ্রেপ্তারের কার্যক্রম অব্যাহত রাখে।

র‌্যাব আরও জানায়, র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি বিশেষ দল শুক্রবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত সোয়া তিনটার সময়ে ফতুল্লা এলাকায় অভিযান চালায়। অভিযানে ‘হিযবুত তাহরীরের’ সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মো. মামুনুর রশিদ ওরফে মামুনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মামুন এই মামলার একজন এজাহার নামীয় এবং চার্জশীটভুক্ত পলাতক আসামি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ২৬ ডিসেম্বর, ২০২২, ১০:০৫ পিএম says : 0
Bogus Bogus Bogus
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন