রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দলীয়করণে রাষ্ট্রকাঠামো ভেঙ্গে চুরমার হয়ে যাচ্ছে : বিএনপি নেতা প্রিন্স

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৯:২২ পিএম

রাষ্ট্রীয় সেবায় দলীয়করণ কাম্য নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, রাষ্টীয় সেবায় দলীয়করণ কাম্য নয়। কিন্তু দূর্ভাগ্যজনক ভাবে সত্য যে, বর্তমানে জনগণের অর্থে সরকারী সেবা খাতে চরম দলীয়করণ চলছে। এতে সমাজে দ্ব›দ্ব, বিভেদ-বিভাজন চলছে। এর ফলে রাষ্ট্রকাঠামো ভেঙ্গে চুরমার হয়ে যাচ্ছে। এতে অসহায় জনগোষ্ঠী চরম হেনস্তার শিকার হচ্ছে।

এই অবস্থার পরিবর্তনে যার যার অবস্থান থেকে কাজ করার আহবান জানিয়ে এই বিএনপি নেতা আরও বলেন, সমাজের গরীব, দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোই বড় রাজনীতি। রাজনীতি সমাজ সেবার সর্বোচ্চ প্লাটফরম। তাই রাজনীতিবিদরাই সমাজ ও রাষ্ট্র সেবায় অগ্রনী ভূমিকা পালন করে। অথচ মুষ্টিমেয় কিছু ব্যক্তির জন্য রাজনীতিবিদদের দূর্নাম হয়।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় লাভ শেয়ার বিডির অর্থায়নে অনুষ্ঠিত এক চক্ষু শিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় সমাজের বিত্তবান ও প্রভাবশালী ব্যক্তিদের প্রতি অসহায়, দুঃস্থ মানুষের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান এই বিএনপি নেতা।

আলোকিত হালুয়াঘাট এর ব্যবস্থাপনায় স্বর্ণ কিশোরী ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় এই চক্ষু শিবিরে ৮ শতাধিক রোগীর ফ্রি চিকিৎসা শেষে ঔষধ ও চশমা প্রদান করা হয়। এ সময় ১৬০ রোগীকে বিনামূল্যে চোখের ছানি অপারেশনের জন্য নির্বাচিত করা হয় বলেও জানিয়েছেন আয়োজকরা।

এ সময় আলোকিত হালুয়াঘাট এর চেয়ারম্যান রাব্বি গোলাম কায়সার আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠিত চক্ষু শিবির অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুল্লাহ হোসেন খান, অধ্যক্ষ এখলাস উদ্দিন খান, অধ্যাপক জয়দেব দত্ত, শাহ আফাজ উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, বিএনপি নেতা আসলাম মিয়া বাবুল, হানিফ মোঃ শাকের উল্লাহ, আবু হাসনাত বদরুল কবির, আব্দুল হামিদ, হোসনে আরা নীলু, মনোয়ারা বেগম, আব্দুল আজিজ, আসাদুজ্জামান আসিফ প্রমূখ।

এছাড়াও যুক্তরাষ্ট্র থেকে অনলাইনে সংযুক্ত থেকে বক্তব্য রাখেন লাভ শেয়ার বিডি’র চেয়ারম্যান জহির চৌধুরী, জেনারেল সেক্রেটারি ফজলে ভুইয়া, ফাইনেন্স ডিরেক্টর তওফিক মতিন, ডাইরেক্টর জাহিদ খান, সৈয়দ সালেহ মনসুর পরশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন