বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সোনারগাঁয়ে অবৈধ দোকানপাট উচ্ছেদ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৬:২০ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা অবৈধভাবে গড়ে উঠা প্রায় সহস্রাধিক দোকানপাট উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন। মোগরাপাড়া চৌরাস্তা এলাকার যানজট নিরসনে এ উচ্ছদ অভিযান পরিচালনা করে সোনারগাঁ উপজেলা প্রশাসন। বুধবার সকাল থেকে বিকেলে পর্যন্ত উভয় পাশের অবৈধ দোকান পাট উচ্ছেদ করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় কয়েকটি চক্র সড়ক ও জনপদ বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে দোকানপাট নির্মাণ করে ভাড়া আদায় করে থাকে। বার বার উচ্ছেদ অভিযান পরিচালনা করেও কোনভাবেই তাদের স্থায়ীভাবে উচ্ছেদ করা সম্ভব হয়নি। এ দোকানপাট নির্মাণের ফলে ওই এলাকায় যানজট লেগেই থাকে। ফলে ওই এলাকায় চলাচলরত পথচারীরা দূর্ভোগে পড়ে। এছাড়াও সড়ক জনপদের জায়গায় একটি ফুটওভার ব্রীজ ও ইউলুপ নির্মাণ হবে বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন।

উচ্ছেদ অভিযানে নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপ-সহকারি প্রকৌশলী এ কে এম মনির হোসেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান-উল-ইসলাম, সোনারগাঁ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম নারায়ণগঞ্জ সড়ক বিভাগের ভিটিকান্দির উপ-সহকারী প্রকৌশলী আবুল হোসেনসহ বিপুল পরিমাণ পুলিশ ও সড়ক জনপথ অধিদপ্তরের (সওজ) কর্মকর্তাবৃন্দউপস্থিত ছিলেন।

সড়ক জনপথ অধিদপ্তরের (সওজ) নারায়ণগঞ্জ নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস জানান, এ বিষয়ে বিস্তারিত বলতে পারবো না। সোনারগাঁ ইউএনও রেজওয়ান উল ইসলাম বিস্তারিত বলতে পারবেন। তিনি দুদিন আগে ফোন করে উচ্ছেদের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি এবং জনবল চেয়েছেন। আমরা তা দিয়েছি।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ান উল ইসলামকে একাধিকবার ফোন দিলেও ফোন রিসিভ করেননি।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম জানান, দীর্ঘদিন ধরে তারা মহাসড়ক দখল করে দোকান বসিয়ে যানজট সৃষ্টি করে রাখে। ফলে পথচারীদের চলাচল অসুবিধা সৃষ্টি হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করে মহাসড়কে থাকা সব অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। ভবিষ্যতেও তারা যেনো মহাসড়কে বসতে না পারে সেজন্য পদক্ষেপ নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন