রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে হবে

২ জানুয়ারি জাতীয় সম্মেলন সফল করুন পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বাঙালী মুসলমান সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রের মেরামতের প্রসঙ্গে নীতিমালা হিসেবে ইসলামকে ভিত্তি না ধরলে দেশ আবারো পথ হারাবে। তিনি বলেন, দেশের সার্বিক অবস্থা ক্রমেই ভয়াবহতার দিকে এগুচ্ছে। বিরোধী দল ও মতকে উপেক্ষা করে সরকার নিজেদের টিকিয়ে রাখতে ব্যস্ত। মানুষের মত প্রকাশের অধিকার খর্ব করা হয়েছে। সরকারের হাতে দেশ নিরাপদ নয়, দেশের অর্থনীতি নিরাপদ নয়, মানুষের জীবন নিরাপদ নয়। দেশকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে হবে। বাংলাদেশ স্বাধীনতার ৫২ বছর অতিক্রম করলেও মানুষ অধিকার বঞ্চিত।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চরমোনাই কওমিয়া ও আলীয়া শাখার যৌথ উদ্যোগে গতকাল চরমোনাইতে সউদী আরবের মুহাম্মদ বিন ফাহাদ বিশ্ব বিদ্যালয়ের সহকারী অধ্যাপক হিসেবে নিয়োগ পাওয়ায় হাফেজ মাওলানা ড. সৈয়দ মাবরুক বিল্লাহ-এর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় আরো বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয় মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নাযেবে আমীল মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী জিয়াউল করীমসহ, ছাত্র নেতৃবৃন্দ ও চরমোনাই মাদরাসার শিক্ষকগণ।

পীর সাহেব চরমোনাই বলেন, বর্তমান বিরোধী রাজনৈতিক দলের মধ্যে সচেতনতা তৈরি হয়েছে এবং তারা রাষ্ট্র মেরামতের রূপরেখা একটি ঘোষণা দিয়েছেন এজন্য ধন্যবাদ যোগ্য।। আমরা বিশ্বাস করতে চাই এই রূপরেখা প্রস্তাবনা নিছকই রাজনৈতিক বক্তব্য না বরং দৃঢ় সদিচ্ছার প্রতিফলন। তিনি বলেন, তবে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনে করিয়ে দিতে চায় যে, বাঙালী মুসলমান সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রের মেরামতের প্রসঙ্গে নীতিমালা হিসেবে ইসলামকে ভিত্তি না ধরলে দেশ আবারো পথ হারাবে। তিনি আগামী ২ জানুয়ারি জাতীয় সম্মেলন সফল করার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন