বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বেতাগীতে রেকর্ডীয় জমি হতে ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৬:০৫ পিএম

বরগুনার বেতাগী পৌরসভার টাউন ব্রিজ সংলগ্ন বিশিষ্ট ব্যবসায়ী মারুফ রেজার কবলাকৃত রেকর্ডীয় সম্পত্তিতে নির্মাণাধীন ব্যবসা প্রতিষ্ঠানের জমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের অভিযোগ উঠেছে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান এবং বেতাগী উপজেলা নির্বাহী অফিসার সুহৃদ সালেহীনের বিরুদ্ধে। শনিবার সাপ্তাহিক বাজারের ব্যবসায়ীদের কোন আগাম নোটিশ না দিয়ে এই উচ্ছেদ অভিযানে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ব্যবসায়ীরা। উচ্ছেদ চলাকালীন স্থানীয় সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাঁধা দেয়ার অভিযোগ করেন স্থানীয় সাংবাদিকরা।

বরগুনা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে ব্যবসায়ী মারুফ রেজা অভিযোগ করেন, আমার বৈধ রেকর্ডীয় সম্পত্তিতে ব্যবস্থা প্রতিষ্ঠান করার উদ্যোগ নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঐ জমি খাস দাবী করলে আমি আদালতের সম্মুখীন হই। আদালত জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আম সার্ভেয়ার নিয়ে একক ভাবে আমার জমি রাস্তায় উল্লেখ করে আমাকে উচ্ছেদের চেষ্টা করেন। ২৮ ডিসেম্বর জেলা প্রশাসকের সাথে কথা বলে স্থানীয় পর্যায়ে আলোচনার মাধ্যমে সমাধানের জন্য সময় নেয়া হলেও সময় অতিক্রমের আগেই তার ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন সাংবাদিকদের বলেন, জেলা প্রশাসকের নির্দেশেই উচ্ছেদ করা হয়েছে।তবে যেখানে উচ্ছেদ করা হয়েছে সেখানে আদালতের নিষেধাজ্ঞা নেই বলে তিনি দাবী করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন