শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হিলিতে সড়ক দুর্ঘটনা রোধ পানিতে ডুবে শিশুর মৃত্যু ও পানি পথ নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৪:০২ পিএম

দিনাজপুরের হিলিতে জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ঈমাম খতিব, পুরোহিত, শিক্ষক ও সাংবাদিকদের নিয়ে সড়ক দুর্ঘটনা রোধ পানিতে ডুবে শিশুর মৃত্যু ও পানি পথ নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের লাইফ স্টাইল হেলথ এডুকেশন এন্ড প্রমোশন এর আয়োজনে দিনাজপুর সিভিল সার্জন অফিসের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাসের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহীনুর রেজা, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সাইফুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্য উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাব মল্লিকসহ অনেকে উপস্থিত ছিলেন।
সড়ক দুর্ঘটনা রোধে কিশোরদের হাতে মটরসাইকেল না দেওয়া,হেলমেট ছাড়া মটরসাইকেল না চালানো,বাস ও ট্রাক চালকদের সচেতনতা বৃদ্ধির কথা বলেন।সেই সাথে পানিতে ডুবে শিশু মৃত্যু রোধে বাড়ির আশেপাশে থাকা পুকুরে বেড়া দেওয়াসহ শিশুদের প্রতি খেয়াল রাখা। সেই সাথে বাড়িতে বোতলে করে কীটনাশক না রাখা, ইলেকট্রিক সুইচ শিশুদের হাতের নাগালে না রাখা, সাপে কাটা রোগীর ক্ষেত্রে কাটা স্থানের পাশে ঢিলা করে দড়ি দিয়ে বাধা তাকে ঘিরে না ধরে ফাকা রেখে শ্বাস প্রশ্বাস নেওয়ার ব্যবস্থা করা ও হাসপাতালে নিয়ে যাওয়ার বিষয়ে আলোচনা করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন