শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

বাংলাদেশে ইসলামী শিক্ষা নিয়ে ষড়যন্ত্র ও এনটিসিবি কর্তৃক প্রণিত ঈমান বিধ্বংসী পাঠ্যপুস্তক প্রতিহতের আহবান

৯ জানুয়ারি বার্মিংহামে সর্বদলীয় গোলটেবিল বৈঠক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ১০:১৯ পিএম

২০২৩ সালের জাতীয় শিক্ষাক্রমের পাঠ্যপুস্তক সম্পূর্ণ ইসলামী আদর্শ ও মূল্যবোধ পরিপন্থি করে প্রণয়ন করা হয়েছে। এমনকি কিছু বিষয় সংযোক্ত করা হয়েছে যা সরাসরি কুরআন ও সুন্নাহ বিরোধী।
আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ধর্মীয় আদর্শ ও সামাজিক মূল্যবোধহীন করে গড়ে তোলার এ গভীর ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সোচ্চার হওয়া ঈমানের দাবি।
এ দাবি সামনে রেখেই আগামী ৯ জানুয়ারি সোমবার সন্ধ্যা ৭ টায় বার্মিংহামের ৫০২ কভেন্ট্রি রোডস্থ পঞ্চখানা কনফারেন্স হলে "বাংলাদেশী মুসলিম কমিউনিটি ইউকে" র ব্যানারে আহবান করা হয়েছে এক "গোলটেবিল বৈঠক"।
বৈঠকে উপস্থিত থাকবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, শিক্ষাবিদ ও শিক্ষানুরাগিগণ। এতে ব্রিটেনে অবস্থানরত বাংলাদেশী মুসলিম কমিউনিটির সর্বস্তরের সকলকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন আয়োজকরা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বার্মিংহামের লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা এম এ কাদির আল হাসান বলেন, আমরা লক্ষ্য করছি দেশের জাতীয় শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম বাদ দেওয়ার গভীর পায়তারা চলছে। এটা অত্যন্ত দুঃখজনক। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থেকে ঈমানী চেতনায় সোচ্চার হওয়া সময়ের দাবি। আমাদেরকে ভবিষ্যৎ প্রজন্মের ঈমান-আকিদা রক্ষায় কথা বলতে হবে, প্রয়োজনে আন্দোলন-সংগ্রাম করে হলেও শিক্ষা ব্যবস্থায় ইসলামী ভাবধারা ফিরিয়ে আনতে হবে । তিনি গোলটেবিল বৈঠকে ইসলামপ্রিয় সকলের উপস্থিতিও কামনা করেছেন।
যোগাযোগ করা হলে ব্রিটেনের অন্যতম ইসলামী মারকায সিরাজাম মুনিরা জামে মসজিদের পরিচালক আলহাজ্ব হাফিজ সাব্বির আহমদ বলেন, ইসলামী শিক্ষা রক্ষায় অতীতেও আমরা সোচ্চার ছিলাম, এখনো আছি। আমাদের পীর ও মুর্শিদ হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) ইসলামী শিক্ষার স্বাতন্ত্রতা রক্ষায় জীবনের শেষ মুহুর্তে এসেও সংগ্রাম করেছেন। সিলেট থেকে ঢাকায় লং মার্চ করেছেন। আমরা তাঁর উত্তরসূরী হিসেবে শিক্ষা ব্যবস্থায় কোনো ষড়যন্ত্র মেনে নিতে পারবনা।
ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির পরিচালক আলহাজ্ব জসিম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, চার্লস ডারউইন একজন ব্রিটিশ বিজ্ঞানী। যেখানে ব্রিটিশ এডুকেশনে ডারউইনের মতবাদের তেমন একটা স্থান নেই সেখানে বাংলাদেশের মত সংখ্যাগরিষ্ট মুসলমানের দেশে এ মতবাদ চলতে পারেনা।
এ বিষয়ে ব্রিটেনে অবস্থানরত বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ বলেন, দেশে ইসলামী তাহযিব-তামাদ্দুন রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে।আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বেহায়াপনা, বেলেল্লাপনা আর নাস্তিকতার শিক্ষা থেকে বাচাঁতে দেশ এবং দেশের বাইরে মুসলিম বাঙালীরা জেগে উঠতে হবে।পাঠ্যপুস্তকে রুখে দিতে হবে ডারউইন তত্ত্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন