বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড সৈয়দপুরে

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৬:০১ পিএম

মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে নীলফামারীর সৈয়দপুরের ওপর দিয়ে। উপজেলাজুড়ে চলা ঠান্ডা বাতাসে চরম বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় সর্বনিম্ন ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস। যা এ মৌসুমে নীলফামারী জেলায় সর্বনিম্ন তাপমাত্রা। দুপুর পর্যন্ত সুর্য্যের দেখাও মেলেনি উপজেলাজুড়ে।

সৈয়দপুর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত বুধবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একই দিনে সকাল ৯টায় তা কমে গিয়ে দাঁড়ায় ১২ দশমিক ২ ডিগ্রিতে। তাপমাত্রার নেমে গিয়ে বৃহস্পবিার সকাল ৬টা ও ৯টায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
এ ছাড়া সৈয়দপুরসহ এ অঞ্চলে উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১২ কিলোমিটার বেগে ঠান্ডা বাতাস বইছে। ঘন কুয়াশায় সকাল ১০টায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে দৃষ্টিসীমা ছিল মাত্র ৪০০ মিটার। শৈত্যপ্রবাহে চরম দুভোগে পড়েছেন নিম্নববর্গের খেটে খাওয়া মানুষজন। অনেকে দলবেধে খড়খুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন। প্রয়োজনীয় কাজ ছাড়া বাড়ি থেকে বের হচ্ছেন না অনেকে।
বৃহস্পতিবার শহরের ছোট রেলঘুন্টিতে কথা হয় রিকশাচালক সিরাজ মিয়ার সঙ্গে। তিনি বলেন, সকাল থেকে রিকশা নিয়ে বের হয়েছি। ভাড়া একদম কম। মানুষজন সহজে বের হচ্ছেন বাড়ি থেকে। সকাল থেকে মাত্র একটি ভাড়া পেয়েছি। খুব কষ্ট হচ্ছে ঠান্ডায় তবুও পেটের দায়ে বের হতে হচ্ছে।
সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের কর্মকর্তা লোকমান হাকিম জানান, মৃদ্যু শৈত্যপ্রবাহ আরও কয়েকদিন থাকতে পারে। ঘন কুয়াশায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে সকাল ১০টায় দৃষ্টিসীমা ছিল ৪০০ মিটার যা ফ্লাইট উঠানামার উপযোগী নয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন