সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে হবে

ঢাকা ক্যাটল এক্সপোর সমাপনীতে বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে ঢাকা ক্যাটেল এক্সপোর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এতে করে দেশের যুব সমাজ উদ্বুদ্ধ হবেন। বেশি বেশি এ ধরনের এক্সপো’র আয়োজন করা দরকার। এতে করে উদ্যোক্তা সৃষ্টি হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে দেশে অনেক উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। সরকার যুব উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণসহ সবধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। আমরা ইতোমধ্যে মাংসে স্বয়ং সম্পন্ন হয়েছি। পবিত্র কোরবানীর সময় এখন আর গরু বা পশু আমদানি করতে হচ্ছে না। গবাদি পশু উৎপাদন বাড়ানোর কারনে আমাদের অভ্যন্তরীণ চাহিদা পূরণ হচ্ছে। এতে আমাদের দেশের যুবসমাজের অবদান অনেক।
ঢাকায় শেরেবাংলানগরস্থ সাবেক বাণিজ্য মেলা মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়রর অধীন যুব উন্নয়ন অধিদফতর আয়োজিত দু’দিন ব্যাপী ‘ঢাকা ক্যাটল এক্সপো-২০২৩’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ক্যাটল ফার্মারর্স এ্যাসোসিয়েশনের সভাপতি মো. রমজান আলী ড্যানী।
বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। আগামী ২০২৬ সালে আমরা এলডিসি গ্রাজুয়েশন করে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। দেশের রফতানি বেড়েই যাচ্ছে। আগামী ২০২৪ সালে দেশের রফতানি ৮০ বিলিয়ন মার্কিন ডলার করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। করোনার মাঝেও আমরা গত অর্থবছরে ৬১ বিলিয়ন মার্কিন ডলার রফতানি করেছি, এবছর ৬৭ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। আমরা সম্মিলিত ভাবে কাজ করলে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বেশি সময় লাগবে না। আগামী ২০৪১ সালে উন্নত দেশের কাতারে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন