শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১.৯ তাপমাত্রায় বিপর্যস্ত দিল্লি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:৩৪ পিএম

রোববার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার কারণে শিডিউল বিপর্যয় ঘটেছে প্লেন ও ট্রেনের। ভারতের কেন্দ্রীয় আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, রোববার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, দিল্লির আয়া নগরেও সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যেখানে লোধি রোডে ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং পালামে ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দিল্লি এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, ঘন কুয়াশার কারণে অন্তত ২০টি ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটেছে।
দিল্লি ছাড়া গোটা ভারতের অবস্থা অনেকটা এমনই। গত কয়েক দিন ধরে কুয়াশার কবলে উত্তরপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা ও রাজস্থানসহ বিভিন্ন রাজ্য। উত্তর ভারতের কিছু অংশে শৈত্যপ্রবাহ বইছে। উত্তরাঞ্চল রেলওয়ের এক মুখপাত্র জানিয়েছেন, ঘন কুয়াশার কারণে অন্তত ৪২টি ট্রেন এক থেকে ৫ ঘণ্টা পর্যন্ত দেরিতে পৌঁছেছে গন্তব্যে।
আগামীকাল সোমবার পর্যন্ত উত্তর-পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহ ও ঠান্ডা আবহাওয়া পরিস্থিতি অব্যাহত থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আইএমডি।
এদিকে তীব্র শীতে বিপর্যস্ত রাজধানী দিল্লিতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সরকারি স্কুলের পাশাপাশি বেসরকারি স্কুলগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।
এর আগে দিল্লির কিছু স্কুল ৮ জানুয়ারি পর্যন্ত বন্ধ ছিল। সেগুলো ৯ জানুয়ারি থেকে খোলার কথা ছিল। তবে দিল্লি সরকারের আদেশের পর আরও সাত দিন বন্ধ থাকবে স্কুল। এদিকে, দিল্লির সরকারি স্কুলগুলো ১ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ রয়েছে।
আজ সোমবারও উত্তর-পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহ ও ঠান্ডা আবহাওয়া পরিস্থিতি থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আইএমডি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন