রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে বন্ধ হচ্ছে অবৈধ যানবাহন,আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সিদ্ধান্ত

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৫:০৮ পিএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা আগামী ২০ দিন পর সড়ক দিয়ে দাপিয়ে বেড়ানো অবৈধ যানবাহন মাহিন্দ্রা বন্ধের সিধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার (৯ জানুয়ারি) উপজেলা আইনশৃঙ্খলা কমিটি মাসিক সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল এ সিদ্ধান্তের কথা জানান।
সভায় বক্তারা বলেন পরিবহনে পন্য আনা-নেয়ার ক্ষেত্রে ও মাটি, বালু, ইটবহনের ক্ষেত্রে ব্যবহার করছে এসব অনুমোদনবিহীন কৃষি কাজের যন্ত্রাংশ দিয়ে কনভার্ট করে বানানো ট্রাক্টর (টলী), মাহেন্দ্রা অবৈধ যান। এতে করে একদিকে নষ্ট হচ্ছে সড়ক, তেমনি সৃষ্টি হচ্ছে যানজট অন্যদিকে বাড়ছে সড়ক দুর্ঘটনা৷ লৌহজং উপজেলা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে প্রতি বছর কোটি কোটি টাকা ব্যয়ে নির্মান ও সংস্কার করা হয় বিভিন্ন ইউনিয়নের গ্রামীন পাকা সড়ক। এই পাকা সড়কগুলোর উপর দিয়ে প্রতিনিয়ত চলছে অনুমোদনবিহীন বালু ও ইটবাহী মাহেন্দ্রা, ট্রাক্টর গাড়ি। এতে করে সড়ক নির্মানের কিছুদিন যেতে না যেতেই উঠ যায় কার্পেটিং। সৃষ্টি হয় খানাখন্দের। ফলে ভোগান্তিতে পরতে হয় যাত্রী ও পথচারীদের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনী তালুকদার, ভাইস চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর, পদ্মা সেতু উত্তর থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসাইন, সরকারি লৌহজং কলেজের অধ্যক্ষ মো. মোজাম্মেল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা আরাধনা রানী কর্মকার, লৌহজং প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলু, সহ-সভাপতি তাজুল ইসলাম রাকিব, সাধারন সম্পাদক মো. শওকত হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক উপজেলা প্রশাসনের কর্মকর্তা প্রমুখ। সভায় বক্তারা অবৈধ যানবাহন মাহেন্দ্রা বন্ধে, মাদক প্রতিরোধ, উপজেলার প্রতিটি বাজারে সিসি কেমেরা বসানো, পদ্মা নদী থেকে বালু উত্তোলন বন্ধ, বিষয়ে আলোচনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন