বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি-জামাত আন্দোলনের নামে সন্ত্রাস হঠকারিতা করছে ফেনীতে শাহজাহান খান এমপি

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৬:৫৩ পিএম | আপডেট : ৭:২৯ পিএম, ১১ জানুয়ারি, ২০২৩

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বিএনপি-জামাত দেশে আন্দোলনের নামে সন্ত্রাস ও হঠকারীতা করেছে। সরকার উৎখাতের নামে তাদের সন্ত্রাসী হামলায় প্রায় ৯০ জন পরিবহন শ্রমিকের মৃত্যু হয়েছে। ৩ হাজার পরিবহন ভাংচুর ও ১ হাজার পরিবহনে অগ্নি সংযোগ করা হয়েছে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবহন মালিক-শ্রমিকদের জন্য দরদী নেত্রী। তিনি দেশজুড়ে ক্ষতিগ্রস্ত পরিবহন মালিক শ্রমিকদের অন্তত ১শ কোটি টাকা সহায়তা দিয়েছেন। আজ বুধবার দুপুর ২টায় ফেনী জেলা ট্রাক, মিনি ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, পুলিশকে দিয়ে সড়ক দূর্ঘটনার তদন্ত করলে তা সঠিক হয় না। তদন্ত করতে হবে বুয়েটের অভিজ্ঞ শিক্ষকদের দিয়ে অথবা এ বিষয়ে অভিজ্ঞদের দিয়ে। শুধুমাত্র চালকদের জেল ও ফাঁসি দিয়ে দিলেই সড়ক দূর্ঘটনা কমে যাবে না।

সাবেক মন্ত্রী বলেন সড়কে এখন আর বিশৃঙ্খলা নেই, দখল-বে-দখলের রাজনীতি আর নেই। প্রধানমন্ত্রী শ্রমিকদের দরদ বোঝেন। দলমত নির্বিশেষে সকল শ্রমিকদের জন্য সরকার কাজ করছে।
শাজাহান খান বলেন, সড়ক পরিবহন আইনের বিষয়ে সরকারের কাছে ৩৪ টি সংশোধনী দিয়েছি তার মধ্যে ৩২টি সংশোধনী সরকার গ্রহণ করেছে। আমরা আশা করছি চলতি সংসদীয় অধিবেশনে এই আইন সংশোধন হবে ইনশাআল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী বরেন,বাংলাদেশে যে ভাবে শ্রমিকদের প্রতি নির্যাতন ও অন্যায় করা হয় সে তুলনায় আমাদের ফেনীর শ্রমিকরা অনেক ভালো আছে। তিনি বলেন, শ্রমিকরা হচ্ছে আমার ভাই। ওরা হচ্ছে আমাদের মূল চালিকা শক্তি। সুতরাং তাদের ওপর কেউ অপপ্রচার বা অন্যায় করবে সেটা আমি বেঁচে থাকতে কোন ভাবেই সহ্য করব না। ইতিমধ্যে ফেনী জেলা শ্রমিক ফেডারেশনের যারা নেতৃত্ব দিচ্ছেন সকলের সাথে আমার সুসম্পর্ক রয়েছে। ওরা অত্যন্ত ভালো নেতৃত্ব দিচ্ছে। যার কারনে সকল শ্রমিকদের প্রতি ওরা সার্বক্ষনিক তদারকি করে সেজন্য আমাদের ফেনীর সকল শ্রমিকরা আল্লাহর রহমতে ভালো আছে। এমপি বলেন জাতির জনকের কন্যা শেখ হাসিনা এ বাংলাদেশের রাষ্ট্রিয় ক্ষমতায়র্ থাকার কারনে দেশের মানুষ ভালো আছে নিরাপদে আছে। অন্য কারো হাতে বাংলাদেশ নিরাপদ নয়। ২০২৪ সালে যে নির্বাচন হবে সে নির্বাচনে শেখ হাসিনাকে আমরা সকলে মিলে নৌকা প্রতিকে ভোট দিয়ে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত করব ইনশাআল্লাহ।

সংগঠনের সাধারণ সম্পাদক আবু শাহিনের সঞ্চালনায় ও সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। বিশেষ অতিথি ছিলেন আঞ্চলিক শ্রম দপ্তর কুমিল্লার সহকারী পরিচালত মো. আখতারুজ্জামান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিত সমিতির সাধারণ সম্পাদক আবদুল মান্নান, ফেনীর পরিবহন মালিক গ্রুপ ও মালিক সমিতির সভাপতি গোলাম নবী, ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও স্টার লাইন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট জাফর উদ্দিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন