শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রথমবারের দুটি জায়ান্ট কন্টেইনার জাহাজের মোংলাবন্দরে নোঙ্গর

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৫:২৯ পিএম

মোংলা বন্দরের জেটিতে প্রথমবারের দুটি বিশালাকৃতির জায়ান্ট কন্টেইনার জাহাজ নোঙ্গর করেছে। রোববার বিকেলে বন্দরের ৮ ও ৯ নম্বর জেটিতে ১৮৬ মিটার দৈর্ঘ্যের পানামা পতাকাবাহী ‘এম ভি মার্কস জার্কাতা’ ও ১৮৫ মিটার দৈর্ঘ্যের পর্তুগাল পতাকাবাহী ‘এম ভি ইউভেনা জাহাজ’ নোঙ্গর করে। জাহাজ দুটি হিমায়িত (মাছ), পাটজাত দ্রব্য ও গার্মেন্টস পনণ্য নিতে মোংলা বন্দরে এসেছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জন সংযোগ বিভাগের উপ সচিব মোঃ মাকরুজ্জামান জানান, সোমবার রাতে একই দৈর্ঘ্যেরে ‘কোটা রোকন’ নামে আরও একটি কন্টেইনার জাহাজ জেটিতে নোঙ্গর করার কথা রয়েছে।
বিদেশি জাহাজ দুটির শিপিং এজেন্ট ওশান ট্রেড লিমিটেড শিপিংয়ের ম্যানেজার শিপিং এম এন আলম বলেন, এই প্রথম একই দৈর্ঘ্যের দুটি কন্টেইনার জাহাজ মোংলা বন্দরে এসেছে। জেটিতে নাব্য সংকট দূর হওয়ায় এটি সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দুটি জাহাজে ২৪৭টি কন্টেইনার এসেছে। এগুলো পণ্য বোঝাই করে কাল ও পরশু মোংলা বন্দর ত্যাগ করবে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মূসা বলেন, বন্দর জেটিতে বড় বাজেটের নিয়মিত ড্রেজিং করা হচ্ছে। ফলে যে কোন বিদেশি জাহাজ অনায়াসেই এই জেটিতে নোঙ্গর করছে। এর আগে জেটিতে নাব্য সংকট থাকায় অনেক গভীরতা এবং বড় দৈর্ঘ্যরে জাহাজ ভিড়তে সমস্যা হত। এখন সেই সংকট নেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন