সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

নদীর দূষণ প্রতিরোধে সিটি কর্পোরেশন, পৌরসভাগুলোয় সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট চালুর সুপারিশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ৬:১৩ পিএম

 নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় কমিটি নদীর দূষণ প্রতিরোধে সিটি কর্পোরেশন, পৌরসভাগুলোয় তরল বর্জ্য অপসারণ মুখে সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট চালুর সুপারিশ করা হয়েছে।

সভায় এসব ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণে প্রয়োজনীয় অর্থ বরাদ্দে মন্ত্রণালয়কে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে নদী রক্ষা কমিশনের অনুদানের বিষয়ে আলোচনা করার সুপারিশও করা হয়।
কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এসব সুপারিশ করা হয়।
কমিটি সদস্য মো. মজাহারুল হক প্রধান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।
সভায় নদী রক্ষা কমিশনের নিজস্ব অফিস নির্মাণের জন্য জমি ক্রয় এবং নদী রক্ষা কমিশনের লক্ষ্যপূরণে যে ধরনের রিসোর্স ও আইনের সংস্কার প্রয়োজন তা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার মাধ্যমে রিপোর্ট তৈরী করার সুপারিশ করা হয়।
সভায় নদ-নদী বা জলাশয়ের উপর ব্রিজ নির্মাণের ক্ষেত্রে ব্রিজের উচ্চতার বিষয়ে প্ল্যানিং কমিশনের নির্দেশনা অনুযায়ী ব্রীজ নির্মাণ নিশ্চিত করার সুপারিশ করা হয়।
কমিটি বাংলাদেশ জাতীয় নদী রক্ষা কমিশন এর প্রথম সভায় হতে ৪৬তম সভা পর্যন্ত গৃহীত সুপারিশ/সিদ্ধান্ত সমূহের বাস্তবায়ন/অগ্রগতি এবং বাস্তবায়ন সমস্যা সম্পর্কে বিস্তারিত আলোচনা করে।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন