সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২ পর্বে অনুষ্ঠিতব্য মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন

নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল কাল

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : আগামীকাল অনুষ্ঠিত হচ্ছে ঝালকাঠির ঐতিহ্যবাহী নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব ওয়াজ-মাহফিল। ইতোমধ্যেই ৬৪ জেলার মেহমানদের আগমন নির্বিঘœ ও নিশ্চিত করার ব্যবস্থাসহ মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে গত ১৬ ফেব্রুয়ারি নেছারাবাদ দরবার শরিফে হযরত নেছারাবাদী হুজুরের সভাপতিত্বে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক আলহাজ সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, স্থানীয় জনপ্রতিনিধি এবং মাহফিল সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তাবৃন্দের এক প্রস্তুতি-পর্যালোচনা বৈঠকও সম্পন্ন হয়েছে।
কর্তৃপক্ষ জানান, ব্যাপক লোক সমাগমহেতু সুষ্ঠু শৃঙ্খলা বিধানের জন্য এ বছরের মাহফিল ২ পর্বে অনুষ্ঠিত হবে। আগামী ২০ ফেব্রুয়ারি বাদ মাগরিব আমিরুল মুছলিহীন হযরত নেছারাবাদী হুজুরের উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হবে ১ম পর্ব, শেষ হবে ২২ ফেব্রুয়ারি বাদ ফজর আখেরী মুনাজাতের পর। এ পর্বে বরিশাল, ঢাকা ও খুলনাসহ ৩০ জেলার মেহমানবৃন্দ অংশ নেবেন। ২য় পর্ব শুরু হবে আগামী ৪ মার্চ বাদ মাগরিব, শেষ হবে ৬ মার্চ বাদ ফজর আখেরী মুনাজাতের পর। এ পর্বে অংশগ্রহণ করবেন চট্টগ্রাম, সিলেট, রাজশাহীসহ ৩৪ জেলার মেহমানবৃন্দ।
এ বছর মাহফিল সংক্রান্ত বিশাল আয়োজনের মধ্যে রয়েছে ৬টি প্যান্ডেল, প্যান্ডেল প্রতি ৫ শতাধিক মুয়াল্লিম, ১০ সহ¯্রাধিক স্বেচ্ছাসেবক, মেহমানবৃন্দের ৩ বেলা থাকা-খাওয়ার সুশৃঙ্খল ব্যবস্থা এবং প্রশাসনের সহযোগিতায় চিকিৎসা, নিরাপত্তা, বিদ্যুৎ, পানি ও যোগাযোগসহ সার্বিক ব্যবস্থাপনা। এ মাহফিলে নেছারাবাদে ঢোকার রাস্তাটি মুসল্লিদের যাতায়াত-সুবিধার্থে মাহফিল চলাকালীন সময়ে যানবাহন মুক্ত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
উপ-মহাদেশের অন্যতম আধ্যাত্মিক পুরুষ, ওলীয়ে কামেল হযরত মাওলানা মুহম্মদ আযীযুর রহমান নেছারাবাদী কায়েদ ছাহেব হুজুর (রহ.) প্রতিষ্ঠিত এই মাহফিল ও দরবারে বরাবরের মতো এবারও দেশ বরেণ্য শিক্ষাবিদ-ওলামায়ে কেরামগণ গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। আশা করা হচ্ছে মাহফিলের ১ম পর্বে দেড় লক্ষাধিক এবং ২য় পর্বে প্রায় ২ লক্ষ মেহমান আমলী জিন্দেগী গঠনের জন্য ইছলাহী বয়ান, বাস্তব তা‘লীম ও প্রশিক্ষণ গ্রহণের নিমিত্ত অংশগ্রহণ করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন