বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উখিয়ার পালংখালী সীমান্তে বিজিবির সাথে মিয়ানমারের সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে।

উখিয়া ( কক্সবাজার) উপজেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৫:০৩ পিএম

কক্সবাজারের উখিয়া সীমান্তবর্তী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মিয়ানমারের অস্ত্রধারী বাহিনীর সাথে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকালে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ধামংখালীর সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। মায়ানমার সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের সাথে উক্ত গোলাগুলির ঘটনা সংঘটিত হয় বলে স্থানীয় চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী নিশ্চিত করেন।

উখিয়ার ৫ নং পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, ‘মিয়ানমার থেকে নারী-পুরুষ দুই জন সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছিল। এ সময় সীমান্তে বিজিবির সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করছিল। এ অবস্থায় সন্ত্রাসী গ্রুপ নবী হোসেনের ২০-৩০ অস্ত্রধারী বিজিবির টহল দলকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। তখন বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। ১০ থেকে ১৫ মিনিট উভয় পক্ষের গোলাগুলি চলে। পরে অস্ত্রধারীরা মিয়ানমারের পাহাড়ে পালিয়ে যায়।’
তিনি আরো বলেন, ‘মিয়ানমার থেকে বাংলাদেশে আসা ওই নারী মাদক কারবারি এবং সীমান্ত জিরো পয়েন্টে অবস্থান করা সন্ত্রাসী নবী হোসেনের স্ত্রী। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।’

সুত্রে জানা যায়, সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটলেও, বিজিবি অফিসিয়ালিএ ব্যাপারে কথা বলতে রাজি হননি।
তবে বিজিবির সঙ্গে মিয়ানমারের সন্ত্রাসী গ্রুপ নবী হোসেনের লোকজনের সঙ্গে গোলাগুলির কথা নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব। তিনি বলেন, সীমান্তে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে। এ ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।
তবে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে বলে সুত্রে প্রকাশ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন