শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির খাই খাই ভাব এখনো যায়নি

সোনারগাঁয়ে ওবায়দুল কাদের

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

১৫ বছর ক্ষমতার বাইরে থেকেও বিএনপির খাই খাই ভাব এখনো যায়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, দেশে শেখ হাসিনার সরকার ক্ষমতায়। এই সরকার ক্ষমতায় থাকাকালীন কারো সহিংস আন্দোলনের জন্য জনগণের জানমালের নিরাপত্তা বিঘিœত হলে সরকার দায়ভার এড়াতে পারে না। তাই আগামী নির্বাচনকে ঘিরে যারা জনগণের জানমালের নিরাপত্তা বিঘিœত করবে, আগুন-সন্ত্রাস করতে আসবে, সড়কে গাড়ি ভাঙচুর করবে ও আন্দোলনের নামে সহিংসতা করবে তাদের অপকর্মের সমুচিত জবাব দেবে আওয়ামী লীগ। গতকাল বুধবার বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত লোক ও কারুশিল্প মেলা এবং লোকজ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি উন্মুক্ত রাজপথ পেয়ে যা খুশি তাই করছে। তারা নিজেরা কিছু করতে পারেনি, তাই শেখ হাসিনার উন্নয়ন দেখে তাদের অন্তরে জ্বালা সৃষ্টি হয়েছে। তারা রাতের অন্ধকারে কাঁচপুরে ঢাকা- সিলেট মহাসড়কের ৬ লেনে উন্নীতকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও নরসিংদীতে একটি সেতুর উদ্বোধনী ফলক ভাঙচুরসহ অগ্নিসংযোগ করেছে। তারা ক্ষমতায় থেকে লুটেপুটে খেয়েছে, সেই খাই খাই ভাব এখনো যায়নি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ফখরুল-আব্বাস সাহেবরা আন্দোলনের ডাক দিয়ে অসুস্থ হয়ে হাসপাতালে যায়। এই অসুস্থতা কি রাজনৈতিক অসুস্থতা নয়? কেন আন্দোলনের ডাক দিয়ে তারা হাসপাতালে যায়? অসুস্থ রাজনীতি করতে করতে ফখরুল সাহেবরা অসুস্থ হয়ে গেছেন। বিএনপির সঙ্গে আমাদের কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নেই। আমরা ক্ষমতায় আছি, শান্তিপূর্ণ পরিবেশ চাই, কোনো ধরনের অশান্তি আমরা চাই না। বিশেষ কোনো দিনে নয়, শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রতিদিনই সতর্ক অবস্থানে আছি, এটাই আমাদের কর্মসূচি।

বিএনপির চলমান আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণে যা করণীয় তাই করা হবে। এখানে কোনো আপস নেই। মুক্তিযুদ্ধ ও অসা¤প্রদায়িক রাজনীতির প্রশ্নে কোনো আপস নেই। যারা এর বিরুদ্ধে দাঁড়াবে, তাদের আমরা প্রতিরোধ করবো।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ আবুল হাশেম খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন