রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে অগ্নি দুর্ঘটনায় করণীয় বিষয়ে ফায়ার সার্ভিসের মহড়া

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৪:১৬ পিএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হাড়িদিয়া আশ্রয়ণ প্রকল্পে (গুচ্ছু গ্রাম) অগ্নি দুর্ঘটনায় করণীয় বিষয় নিয়ে নানা কার্যক্রম পরিচালনা করছে লৌহজং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স।

আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) উপজেলার হাড়িদিয়া গ্রামে মহড়ায় অগ্নিকান্ডের ঘটনায় আতঙ্কিত না হয়ে কিছু পদ্ধতি প্রয়োগের মাধ্যমেই অতি দ্রুত আগুন নিভানো সম্ভব বলে জানান ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তারা। কিভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে এবং কীভাবে এর সমাধান করা যায় তা সম্পর্কে তারা আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী পরিবারের সদস্যদের ধারণা দেন।
আশ্রয়ণে বসবাসকারী ও স্থানীয়রা জানান, ইদানিং আগুনের ঘটনা বেশি ঘটছে। তাই কীভাবে এর রোধ করা যায় তা সম্পর্কে জানতে এখানে দেখতে এসেছি। এছাড়া ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটলে কীভাবে তা নিভাতে হয় তা সম্পর্কেও এখানে ধারণা দেওয়া হচ্ছে। পাশাপাশি কীভাবে আগুনের দুর্ঘটনা থেকে নিজেকে নিরাপদ রাখা যায় তা সুন্দরভাবে এখানে বুঝানো হচ্ছে।
এ ব্যাপারে লৌহজং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মতিন জানান, সচেতনতাই পারে অগ্নিকান্ডে থেকে আমাদের রক্ষা করতে। আগুনে প্রতিবছর অনেক মানুষ মৃত্যুবরণ করেন। তবে সবাই যদি এ বিষয়ে সচেতন হয় তাহলে অগ্নিকান্ডের ঘটনা অনেকটাই কমে আসবে। আমরা জনসাধারণকে সচেতন করার জন্য বিভিন্ন সময় মহড়া করে থাকি।
এ সময় উপস্থিত ছিলেন, লৌহজং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন, গাওদিয়া ৩নং ওয়ার্ড ইউপি সদস্য মো. টিটু শিকদার, ডিকশন হাওলাদার, হাসেম শেখ, হাচান শেখ, শাহসুলতান প্রমুখ।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন