শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জমি দখলে নিতে মা-ছেলেকে মারধর করে স্বর্ণালংকার লুটের অভিযোগ

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ৪:২৫ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রামে জমি দখল নিতে মা-ছেলেকে মারধর করে স্বর্ণালংকার লুট করে নেয়ার যাওয়ার অভিযোগ উঠেছে আনোয়ার হোসেন গংদের বিরুদ্ধে। সোমবার (২২-জানুয়ারি) নাঙ্গলকোট-চৌদ্দগ্রাম উপজেলার সীমান্তবর্তী ডাকাতি নদীর পাড় ঘেঁষা শুভপুর ইউপির দক্ষিণ হাজারীপাড়া গ্রামের জসিম মেম্বারের বাড়ীতে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, দক্ষিণ হাজারী পাড়া গ্রামের দুবাই প্রবাসি ইসমাইল হোসেনের ৬ শতক ফসলি জমি পৈত্রিক সূত্রে শত বছর ধরে দখল করে আসে। কাউকে কিছু না বলে গত সোমবার ওই জমি জোরপূর্বক দখল করতে যায় একই গ্রামের পাশের বাড়ীর মৃত, একরামুল হকের ছেলে আনোয়ার হোসেন, মৃত.ছোয়াব মেম্বারের ছেলে জসীম, সেলিম জাহাঙ্গীরের ছেলে শিহাব, জুনাব আলীর ছেলে জহিরুল হক সহ ১০-১২ জন একটি গ্রুপ। তারা জমিতে গিয়ে আইল তুতলে শুরু করলে ইসমাইল হোসেনের স্ত্রী নাজমা বেগম ও ভার্সিটি পড়ুয়া তার ছেলে নাজমুল হাসান বাঁধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে তাদের এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় গলায় ও হাতের ৫ ভরি ওজনের স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। এ ঘটনায় ভূক্তভোগী প্রবাসীর স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
আহত নাজমা বেগম বলেন, শত বছর ধরে ওই ফসলি জমি আমরা দখল করে আসছি। হঠাৎ কাউকে কিছু না বলে আনোয়ার হোসেন তার ১০-১২ জনের একটি গ্রুপ নিয়ে তাদের আইল তুলে জমি দখল করতে যায়। এতে তিনি তার ছেলে বাঁধা দিলে তাদের এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত গলায় ও হতে থাকা ৫ ভরি স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায়। তিনি এ ঘটনার সুস্থ বিচারের দাবি জানান।
এ বিষয়ে অভিযুক্ত আনোয়ার হোসেন মুঠো ফোনে মারধর ও স্বর্ণালংকার লুটের বিষয়টি অস্বীকার করে বলেন, আমরা তাদের কাছে জায়গা পাই। ওই জমির মাপ দিতে গেলে তারা আমার মারা চেষ্টা করে।
চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ২৩ জানুয়ারি, ২০২৩, ৪:৫৭ পিএম says : 0
আল্লাহ দ্রহীরা দেশ শাসন করে বিধায় এদেশের মানুষ যা ইচ্ছে তাই করে যার জোর তার মূলুক
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন