বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আন্তর্জাতিক অঙ্গনে বেক্সিমকো ইসলামিক আইকন সিজন ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

বেক্সিমকো ইসলামিক আইকন-সিজন ৩ এবার বাংলাদেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পদার্পণ করলো। ইসলাম ও সাধারণ জ্ঞানের যুদ্ধে এবার লড়বেন বাংলাদেশ ছাড়াও ভারত, সউদীআরব, ইংল্যান্ড, পাকিস্তান, আমেরিকা, মালয়েশিয়া, তুরস্ক, মিশরসহ বিশ্বের বিভিন্ন দেশের আলেমে দ্বীন, কলেজ ও বিশ^বিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট ও খতিবগণ।

অনুষ্ঠানের আয়োজক গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ও ইসলামিক আইকন এর চেয়ারম্যান মিডিয়া ব্যক্তিত্ব খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, জ্ঞানভিত্তিক এই রিয়েলিটিশো এর সবচেয়ে আকর্ষণ হলো এর কনটেন্ট ক্যাম্পাস। যেমন মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে-নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন-উত্তর ও ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শী।
সুবিশাল এই আয়োজনে এবার তুলে দেয়া হয়েছে বয়স সীমা। ফলে সববয়সী ট্যালেন্ট বিশেষ করে সম্মানীত খতিব সাহেবগণ লড়তে পারবেন এই প্রতিযোগিতায়। এই প্রতিযোগিতার অডিশনের বিচারকার্যে অংশ নেবেন বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গণের বরেণ্য ইসলামিক স্কলার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
এবারের আসরেও থাকছে মোট ২৫ লাখ টাকার পুরস্কার। চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপসহ সেরা ১০জন পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন, বিদেশ ভ্রমণ, বর্হিবিশে^র বিভিন্ন শিক্ষাঙ্গন ঐতিহ্যবাহী স্থাপনায় শিক্ষা সফর, শরীয়াহ সম্মত জীবন ও স্বাস্থ্যবীমাসহ লাখ লাখ টাকার পুরস্কার। এছাড়াও টিভি রাউন্ডে অংশগ্রহণ করতে পারলেই মিলবে নগদ টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার। ###

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন