বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিভিন্ন প্রজাতির ১৫০টি পাখি উদ্ধার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৩:৩৬ পিএম

ঢাকার সাভারের চাঁপাইন ও রাজধানীর মিরপুর থেকে দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির ১৫০টি পাখি উদ্ধার করেছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। তবে অভিযানের খবর টের পেয়ে পালিয়ে যায় এসব পাখি সংরক্ষণে রাখা ব্যবসায়ী শাহ আলম।

শুক্রবার সকাল ১১টার দিকে সাভারের চাপাইন প‚র্ব পাড়া থেকে দেশীয় জাতের ১০০টি পাখি উদ্ধার করা হয়। এর আগে রাজধানীর মিরপুর থেকে আরো ৫০টি দেশীয় জাতের পাখি উদ্ধার করা হয়।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের ঢাকার পরিদর্শক নার্গিস সুলতানা জানান, দীর্ঘ দিন ধরে বিভিন্ন স্থানে পাখি সংরক্ষণ করে অনলাইনের মাধ্যমে দেশীয় জাতের পাখি বিক্রি করে আসছিল পাখি ব্যবসায়ী শাহ আলম। পরে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের চাপাইন প‚র্ব পাড়ায় শাহ আলমের ভাড়া করা গোডাউনে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ১০০টি দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির পাখি। এসময় অভিযানের খবর টের পেয়ে পালিয়ে যায় পাখি ব্যবসায়ী শাহ আলম। এর আগে রাজধানীর মিরপুর থেকে উদ্ধার করা হয় আরো ৫০টি দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির পাখি।

উদ্ধারকৃত পাখিগুলো উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে অবমুক্ত করার কথা জানিয়ে নার্গিস সুলতানা বলেন, পালিয়ে যাওয়া পাখি ব্যবসায়ী শাহ আলমের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন