বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন প্রজন্মকে ধ্বংসের খেলা জাতি ক্ষমা করবে না

নগর সম্মেলনে ইসলামী আন্দোলন মহাসচিব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইসলামী আন্দোলনের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমেদ বলেছেন, নতুন প্রজন্মকে ধ্বংসের জন্য যারা খেলায় মেতেছে জাতি তাদের ক্ষমা করবে না। পাঠ্যপুস্তক নিয়ে একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে যে ধরনের খেলা চলছে তা কখনোই কারো কাম্য নয়। শুধু তদন্ত করে লাভ নেই। দোষীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হলে সর্বত্র গণআন্দোলন গড়ে উঠবে বলে মন্তব্য করেন তিনি।
ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগরীর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার রাতে নগরীর দেওয়ানাস্থ আল ইসহাক অডিটোরিয়ামে মহানগরীর সভাপতি মো. জান্নাতুল ইসলামের সভাপতিত্বে নগর সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়।
তিনি আরো বলেন, সিলেবাসে মুঘল ইতিহাস, বাংলাদেশ ও ধর্মীয় চেতনা ধ্বংস করা হয়েছে। সিলেবাসের লেখা সুস্থবিবেক সম্পন্ন মানুষ গড়ার অনুপযোগি। মাদরাসা শিক্ষার স্বকীয়তাকে ধ্বংস করে দিয়েছে। জনমতের কোন প্রকার তোয়াক্কা না করে সিলেবাসে একটি স¤প্রদায়ের সন্নিবেশন করা হয়েছে। কাজেই ইসলামী ও ইসলামী তাহজীব তামাদ্দুন ধ্বংসকারী সিলেবাস এদেশে চলতে পারে না। ছাপাকৃত বোর্ডের সকল বই এবং আলিয়া মাদরাসা বোর্ডের বই বাজেয়াপ্ত করে নতুনভাবে ইসলামী তাহজীব-তামাদ্দুনসম্পন্ন বই ছাপার ব্যবস্থা করতে হবে।
এতে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আল্লামা ডক্টর বেলাল নূর আজিজ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মুফতি দেলোয়ার হোসাইন সাকি, বামুক চট্টগ্রাম জেলা সভাপতি আবুল কাশেম মাতব্বর, নগর সহ-সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম বিএসসি, জয়েন্ট সেক্রেটারি মাওলানা মোসলেহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম খলিল, প্রচার সম্পাদক মাওলানা মো. তরিকুল ইসলাম, জাতীয় ওলামা মাশায়েখ আইম্ম পরিষদ চট্টগ্রাম মহানগরের সেক্রেটারি মাওলানা আমজাদ হোসেন, জাতীয় শিক্ষক ফোরাম চট্টগ্রাম মহানগরের সভাপতি শিক্ষক নেতা দিদারুল মাওলা, কোরআন শিক্ষা বোর্ড চট্টগ্রাম জেলা সেক্রেটারি মোহাম্মদ মীর আহমদ, ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম মহানগরীর সভাপতি মাওলানা ওয়াইজ হোসেন ভ‚ঁইয়া, ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি মাওলানা আব্দুল আলী কারীমী, সেক্রেটারি মো. ফুরকান শিকদার, চট্টগ্রাম মহানগর শ্রমিক আন্দোলনের সেক্রেটারি, মোহাম্মদ নওয়াব মিয়া, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম মহানগরের সভাপতি তাজুল ইসলাম শাহীন, ইসলামী ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর সভাপতি ছাত্রনেতা মো. জিল্লুর রহমান প্রমুখ।
সম্মেলনে চট্টগ্রাম মহানগরীর সূরা সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২৩-২৪ সেশনের মোহাম্মদ জান্নাতুল ইসলাম সভাপতি, আল মোহাম্মদ ইকবাল সেক্রেটারি পুনরায় নির্বাচিত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন