শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাঠ্য বইতে ইসলাম বিরোধী সিলেবাস সহ সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে বরিশালে ইমাম সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৮:৪৩ পিএম

পাঠ্য বইয়ে ডারউইনের বিবর্তনবাদ, পর্দা নিয়ে ঠাট্টা বিদ্রুপ এবং মুসলিম শাসকদের ইতিহাস বিকৃত করা সহ সুইডেনে পবিত্র কোরআন শরীফ পোড়ানোর প্রতিবাদে বরিশাল মহানগর জাতীয় ইমাম সমিতি মানববন্ধন সহ প্রতিবাদ কর্মসূচি পালন করেছে। বক্তাগন ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর সমাজ বিজ্ঞান ও ইতিহাসে ডারউইনের বিবর্তনবাদ, পর্দা নিয়ে ঠাট্টা বিদ্রুপ এবং মুসলিম শাসকদের ইতিহাস বিকৃত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

রোববার নগরীর সদর রোডে টাউন হলের সামনে মহানগর জাতীয় ইমাম সমিতির সভাপতি কাজী আব্দুল মান্নানের সভাপতিত্বে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচীতে বক্তব্য রাখেন সমিতির প্রধান উপদেষ্টা মাওলানা মির্জা নুরুর রহমান বেগ, উপদেষ্টা মাওলানা প্রিন্সিপাল আব্দুর রব, সাধারণ সম্পাদক মাওলানা সামসুল আলম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা জামাল উদ্দিন ফারুকী, মাওলানা মোঃ রুহুম আমিন ও মুফতি মাওলানা মামুনুর রশিদ সহ বিশিষ্ট ওলামায়ে কেরামগন।
এ সময় বক্তারা মাত্রাসা সহ দেশের শিক্ষা প্রতিষ্ঠানের পাঠ্য বইতে ইসলঅম বিরোধী বিভিন্ন বিষয় অন্তভ’ক্তির প্রতিবাদ ও নিন্দা জানান। বক্তাগন সুইডেনে পবিত্র কোরআন শরীফ পোড়ানোয় প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপনেরও দাবী জানান। বক্তারা ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর সিলেবাস যারা তৈরি করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।
মানব বন্ধন ও প্রতিবাদ সভা শেষে মুসলিম বিশ^ সহ দেশের কল্যান কামনায় দোয়া মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্ত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন