শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আইটি এন্ড টেলিকম

ল্যাপটপের খুটিনাটি

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দারুণ কাজের এক প্রযুক্তি যন্ত্র আপনার ল্যাপটপটি। আরো কিছু ছোটখাট প্রযুক্তির সমন্বয়ে একে আরো কাজে করে নিতে পারেন। এতে ল্যাপটপ ব্যবহার আরো উপভোগ্য হয়ে উঠবে।
১. হালকা ওজনের ও দ্রুতগতির একটি হার্ড ড্রাইভ সিগেট ব্যাকআপ প্লাস আল্ট্রা স্লিম। আপনার গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণের জন্য ভালো সেবা পাবেন এটা থেকে।
২. বড় সাইজের আর দাম একটু বেশি লজিটেক এমএক্স মাস্টারের। কিন্তু এটা আরামদায়ক ও তারবিহীন এক মাউস। ব্লুটুথ বা রিসিভারে কাজ করে এটি। অনেকগুলো কাজ একসঙ্গে করতে পারবেন।
৩. এক্সটার্নার ডিভাইস চার্জ করতে বা কানেক্ট করতে যদি ল্যাপটপে যথেষ্ট পোর্ট না থাকে তো অ্যাঙ্কার ১০-পোর্ট উইএসবি ৩.০ হাব কিনতে পারেন।
৪. আবার যদি নতুন ল্যাপটপে কেবল ইউএসবি-সি পোর্ট ইনপুট থেকে, তবে সেটেকি স্লিম অ্যালুমিনিয়াম মাল্টি-পোর্ট অ্যাডাপ্টার কিনত এ পারেন। এতে আছে দুটো ইউএসবি ৩.০ পোর্ট। আছে পুরনো অ্যাকসেসরিজ, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি ইউএসবি-সি পোর্ট চার্জ করার জন্য। বেশ কাজের এক যন্ত্র।
৫. যদি ল্যাপটপে গেম খেলতে চান তো এর কিবোর্ড ও মাউসে সুবিধা মেলে না। কিন্তু নতুন আপডেটেড এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের মাধ্যমে কাজটি উপভোগ্য করতে পারেন।  তবে মাইক্রসফটের জয়স্টিক লেআউট আরো মজার কিছু দেবে।
৬. ল্যাপটপটিকে একটু উঁচুতে রেখে কাজ করতে চাইলে মোটা মোটা বইয়ের ওপর রাখার যন্ত্রণা থেকে মুক্তি দেবে রেইন ডিজাইন এমস্ট্যান্ড। এমনিতেই দারুণ জনপ্রিয় হয়েছে।
৭. সবার শেষে ল্যাড ডেস্কের কথা বলা যায়। কাজ করার সময় পা দুটোকে আরাম দিতে চাইলে ল্যাপগিয়ার এক্সএল এক্সিকিউটিভ ল্যাপডেস্ক দারুণ পছন্দ হতে পারে।
স শিবলু

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন