বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটের রাখালগঞ্জে শানে মোস্তফা (স.) মহাসম্মেলন অনুষ্ঠিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৫:৪৯ পিএম

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের বৃহত্তর রাখালগঞ্জ এলাকাবাসীর আয়োজনে শানে মোস্তফা (স.) মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (৩০ জানুয়ারি) রাখালগঞ্জ বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে নসিহত পেশ করেন হযরত মাওলানা নজমুদ্দিন চৌধুরী ফুলতলী।
অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা আজিজুর রহমান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল হকের সভাপতিত্বে এবং মাওলানা শহিদুল হকের পরিচালনায় প্রধান বক্তার নসিহত পেশ করেন ভারত থেকে আগত মাওলানা মোস্তাকিম মোহাম্মদ বড় ভুইয়া। বিশেষ অতিথির নসিহত পেশ করেন মাওলানা মুর্তজ আলী আমানতপুরী, অধ্যক্ষ মাওলানা শেহাব উদ্দিন আলিপুরী, মাওলানা শুয়াইবুর রহমান, মাওলানা হাফিজ মনজুর আহমদ, মাওলানা মুফতি আব্দুর রশিদ লক্ষনাবন্দী, আব্দুল আহাদ জেহাদী, মাওলানা ইউনুস আলী।
সকাল ৯ টায় পবিত্র কুরআন শরিফের খতমের মাধ্যমে শুরু হয় সম্মেলনের কার্যক্রম। পরে মাসলা-মাসায়েল বিষয়ে বয়স্কদের নিয়ে আয়োজন করা হয় প্রতিযোগিতা। প্রতিযোগিতায় ১৫ জন উত্তীর্ণদেরকে কম্বল ও সুন্নত সামগ্রী প্রদান করা হয়।
বাদ এশা রাখালগঞ্জ ডি. কিউ. ফাজিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমান, আরবি প্রভাষক মাওলানা নাজমুল হুদা, সহকারী শিক্ষক মাওলানা মাহবুবুর রহিম, মাওলানা জমির উদ্দিন, মাস্টার বুরহান উদ্দিন, মাস্টার আজমল আলী, সোবহানীঘাট ডি. ওয়াই. কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা আজিজুর রহমানকে সম্মাননা এবং মাওলানা শরীফ উদ্দিনকে মরণোত্তর সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। মিলাদ শরিফ শেষে শিরনী বিতরণের মাধ্যমে মহাসম্মেলনের সমাপ্তি হয়। মহাসম্মেলনের পর এলাকার মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনদেরকে সম্মেলন বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। শানে মোস্তফা (স.) মহাসম্মেলনে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমানেরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন