বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট বিনিয়োগকারী সৃষ্টি করতে হবে

শিবচরে সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

স্মার্ট বাংলাদেশে স্মার্ট বিনিয়োগকারী সৃষ্টি করতে হবে। তাহলেই দেশের অর্থনীতির সামগ্রিক উন্নয়ন হবে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।
গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরু ও উপজেলায় স্থাপিত ৮৮০টি সিটি ক্যামেরার উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন।
সালমান এফ রহমান বলেন, চারটি বিষয়কে প্রাধান্য দিয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগুচ্ছে। তা হলো স্মার্ট শাসন ব্যবস্থা, স্মার্ট কমিউনিটি, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সিটিজেন। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো স্মার্ট অর্থনীতি। তাই বাংলাদেশের মধ্যে শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরুর মধ্য দিয়ে স্মার্ট বিনিয়োগ সৃষ্টি করতে হবে। এজন্যে আমি অনুরোধ করবো, স্মার্ট বিনিয়োগকারীরা স্মার্ট শিবচরে বিনিয়োগ করুক। আমি এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করবো।
এরপর সালমান এফ রহমান চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসন ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রকর্ম প্রদশর্নী ঘুরে দেখেন। এর আগে তিনি এফ আর খান উদ্যোক্তা সম্মেলন ও জব ফেয়ারের উদ্বোধন করেন। সকাল ১০টায় তিনি শেখ হাসিনা তাতপল্লী এলাকার উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন চীফ হুইপ ও মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের সভাপতিম-লীয় সদস্য শাজাহান খান, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, বেগম নাহিদ ইজাহার খান, বেগম খাদিজাতুল আনোয়ার, জেলা পরিষদ চেয়ারম্যান মুনীর চৌধুরী ও পুলিশ সুপার মো. মাসুদ আলম খান। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন